Advertisement

Responsive Advertisement

মৃতদেহ শেষ শ্রদ্ধা জানাতে বাধা পুলিশের, প্রতিবাদের রাস্তা অবরোধ করল বাম নেতা-কর্মীরা

আগরতলা, ১৯ফেব্রুয়ারী: মৃতদেহে শেষ শ্রদ্ধা জানানোর ঘটনাকে কেন্দ্র করে রবিবার আগরতলায় তীব্র উত্তেজনার সৃষ্টি হল। পুলিশের অসহযোগিতার জন্য এই পরিস্থিতির সৃষ্টি হয় বলে অভিযোগ।
শনিবার রাতে খোয়াই জেলার দ্বারিকাপুর এলাকায় রাজনৈতিক সংঘর্ষে সিপিআইএম দলের কর্মী দিলীপ শুক্লদাস নামে এক ব্যক্তি গুরুতর জখম হয়। তাকে রাতে আগরতলার জিবি হাসপাতাল নিয়ে আসা হয় চিকিৎসার জন্য, কিন্তু শেষ রক্ষা হয়নি জিবি হাসপাতালে তার মৃত্যু হয়। হাসপাতালে সরকারি কাজ কর্ম শেষে মৃতদেহটি পরিবারের হাতে তুলে দেওয়া হয়। যেহেতু রাজনৈতিক হিংসার কারণে তার মৃত্যু হয়েছে, তাই সিপিআইএম দলের তরফে তাকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য রাজধানী আগরতলার মেলারমাঠ এলাকার রাজ্য কমিটির অফিসে নিয়ে যাওয়ার পরিকল্পনা করা হয়। মৃতদেহটিকে যখন জিবি হাসপাতাল থেকে কার্যালয়ের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল তখন পুলিশ হঠাৎ করে তাদের বাধা দেয়। রাজধানীর হেরিটেজ পার্ক সংলগ্ন এলাকায় ক্যাপিটাল কমপ্লেক্স এলাকার এসডিপিও পারমিতা পান্ডের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী মৃতদেহ দলীয় কার্যালয়ে নিয়ে যেতে বাধা দেয়।
এর ফলে পুলিশের সঙ্গে সিপিআইএম নেতৃত্বের বাক-বিতণ্ডা বেধে যায়। উপস্থিত ছিলেন সিপিআইএম দলের ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক জিতেন্দ্র চৌধুরী, প্রাক্তন মন্ত্রীপবিত্র কর, মানিক দে, বিনয় ভূষণ সাহা, রতন দাস সহ অন্যান্য নেতৃত্বরা। তারা পুলিশের এই কাজের তীব্র নিন্দা জানান।
 জিতেন্দ্র চৌধুরী সংবাদ মাধ্যমের কাছে অভিযোগ করেন, বিজেপি নেতৃত্বের ইশারায় পুলিশ এমন অমানবিক কাজ করছে। তিনি আরো বলেন এ রাজ্যে আইনের শাসন নেই তালিবানি শাসন চালানো হচ্ছে। তাদের শেষ শ্রদ্ধাও জানাতে দিচ্ছেন। পাশাপাশি তিনি পুলিশদের প্রতি আহ্বান রাখেন এ বিষয়ে তাদের কোন আপত্তি থাকলে তারাও সঙ্গে যেতে পারে।
পবিত্র কর বলেন খোয়াযই জেলার বাগান বাজার এলাকায় দলীয় কর্মী দিলীপ শুক্লদাসকে মারধর করা হয়। মাথায় প্রচন্ড আঘাত পান এবং রবিবার সকালে মৃত্যু হয়েছে। তাকে শ্রদ্ধা জানাতে পারছে না দল, পুলিশের বাধার জন্য এই সমস্যা হচ্ছে। তারা এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছেন। 
কিন্তু পুলিশ মৃতদেহটি মেলারমাঠের দলীয় কার্যালয়ে নিয়ে যেতে বাধা দেয়। ফলে সিপিএম দলের নেতাকর্মী বাধ্য হয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ