Advertisement

Responsive Advertisement

গণনার আগে প্রতিটি পোলিং স্টেশনে শান্তি সভা করবে নির্বাচন কমিশন

আগরতলা, ২৫ফেব্রুয়ারি: ২৭ ও ২৮ ফেব্রুয়ারি নির্বাচন দপ্তরের উদ্যোগে ত্রিপুরা রাজ্যের প্রতিটি পোলিং স্টেশনে "আমরা সকলে অহিংসার পক্ষে, আমরা শান্তির পক্ষে' শীর্ষক শান্তিসভা আয়োজন করা হবে। ২ মার্চ রাজ্য বিধানসভার ফলাফল ঘোষণার পর রাজ্যে সৌহার্দ্যপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে রাজ্যের সমস্ত নাগরিক, বিষয় সম্পত্তি, সমস্ত ধরনের প্রতিষ্ঠানের সুরক্ষা সুনিশ্চিত করার জন্যই এই শান্তিসভার আয়োজন করা হবে। এতে সমাজের প্রত্যেকটি স্তরের জনগণকে অংশগ্রহণ করার জন্য মুখ্য নির্বাচন আধিকারিক কিরণ গিত্যে শনিবার পশ্চিম জেলাশাসক কার্যালয়ের কনফারেন্স হলে আয়োজিত সাংবাদিক সম্মেলনে একথা জানান।
সাংবাদিক সম্মেলনে তিনি আরও বলেন, রাজ্যে বিধানসভা নির্বাচন ২০২৩ শান্তিপূর্ণ বাতাবরণের মধ্য দিয়ে উৎসবের মেজাজে সম্পন্ন হয়েছে। ভোটদান করা প্রতিটি নাগরিকের সাংবিধানিক অধিকার। নির্বাচন শেষ হওয়ার পর কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া রাজ্যের সামগ্রিক পরিবেশ শান্তিপূর্ণ। গত ৫ দিনে রাজ্যের কোথাও কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। মুখ্য নির্বাচনী আধিকারিক আরও বলেন, রাজ্য গৌরবপূর্ণ ইতিহাস, সংস্কৃতি ও প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর। এখানে সকল ধর্ম বর্ণের মানুষ সৌভ্রাতৃত্ববোধের মধ্য দিয়ে বসবাস করেন। দেশের সর্বত্র রাজ্যের অনন্য সুনাম রয়েছে। নির্বাচনের ফলাফল যাই হোক না কেন রাজ্যের এই গৌরবপূর্ণ ঐতিহ্য যাতে অক্ষুন্ন থাকে তারজন্য প্রতিটি মানুষকে সচেতন হতে হবে। এক্ষেত্রে প্রশাসন এবং আরক্ষা কর্মীদের সাথে সাথে রাজ্যের মানুষকেও এগিয়ে আসতে হবে।
তিনি আরও জানান, গতকাল থেকেই সিবিএসই-র পরীক্ষা শুরু হয়েছে। তাই ভবিষ্যত প্রজন্মের কথা চিন্তা করে সকলকে এগিয়ে আসতে হবে। আগামী ২ মার্চ ভোটগণনার দিনে সমস্ত মদের দোকান বন্ধ থাকবে বলে সাংবাদিক সম্মেলনে জানান মুখ্য নির্বাচনী আধিকারিক। সাংবাদিক সম্মেলনে মুখ্য নির্বাচনী আধিকারিক সারা রাজ্যে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার জন্য সকলের প্রতি আহ্বান রাখেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ