Advertisement

Responsive Advertisement

বুথ ফেরত সমীক্ষা সঠিক হবে না দাবি সুদীপ রায় বর্মনের

আগরতলা,২৭ ফেব্রুয়ারী : এবারের নির্বাচন হচ্ছে আক্রুশের নির্বাচন। গত ৫বছর সাধারণ মানুষের সঙ্গে যেসব আচরণ করা হয়েছে তা জবাব জনগণ ভোটের মাধ্যমে দিয়েছেন। এই অভিমত কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মনের। সোমবার আগরতলার কংগ্রেস ভবনে এক সাংবাদিক সম্মেলন করে এই অভিমত ব্যক্ত করেন তিনি। 
পাশাপাশি তিনি আরো বলেন, এবারের নির্বাচনে নির্বাচন কমিশন যথেষ্ট গুরুত্ব সহকারে তাদের দায়িত্ব পালন করেছে। পুলিশ আধিকারিকরাও চ্যালেঞ্জের মধ্যে থেকে নির্বাচনের কাজ করেছে। এই নির্বাচনকে প্রহসনাত্বক করার পরিকল্পনা ছিল শাসক দলের, কিন্তু তাদের এই পরিকল্পনাকে ভেস্তে দিয়ে সুন্দর ভাবে নির্বাচন সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। সাধারণ মানুষ সকাল থেকে দীর্ঘ লাইনের মাধ্যমে অপসারণ এবং বিশৃংখলার বিরুদ্ধে ও শান্তি সম্প্রীতির পক্ষে ভোট দিয়েছেন। অপরদিকে ১৮ থেকে ৪০ বছরের ভোটাররা সুন্দর ভবিষ্যৎ গড়ার স্বপ্ন নিয়ে ভোট দিয়েছেন। একই ভাবে শিক্ষক কর্মচারীরা ভোট দিয়েছেন বঞ্চনা এবং প্রতিশ্রুতি খেলাপ করার ও তাদের সঙ্গে যে প্রতারণা করা হয়েছে এর প্রতিবাদে, তারা সকলেই বর্তমান সরকারের বিপক্ষে ভোট দিয়েছেন বলেও দাবি করেন। শ্রমিক কৃষকরা তাদের সঙ্গে ঘটে যাওয়া প্রতিনিয়ত বঞ্চনার প্রতিবাদে ভোট দিয়েছেন।
গত পাঁচ বছরের রাজ্যের উন্নয়ন থমকে দিয়েছে, সবাইকে বলে দিছে উন্নয়ন তখনই সম্ভব হবে যখন রাজ্যে শান্তি শৃঙ্খলা ও পরিবেশ শান্ত থাকবে। রাজ্যে গণতান্ত্রিক পরিবেশ না থাকার কারণে মানুষের মধ্যে আতঙ্কে বিরাজ করতো। সংবিধান অচল এর রাজ্যে, গণতান্ত্রিক পরিবেশকে পুনরুদ্ধার করার জন্য মানুষ ভোট দিয়েছেন। ভোটগ্রহণের পর তারা নিয়মিত ভাবে পর্যালোচনা করেছেন। তাদের পর্যালোচনায় উঠে এসেছে শাসক দল এক অঙ্কের বেশি আসন পাবে না।
 কোটি টাকা খরচ করে শাসক দল জাতীয় স্তরের সংবাদ মাধ্যমগুলির কাছ থেকে স্লট কিনে আজ থেকে এক্সিট পোলের নামে প্রচার শুরু করেছে। সাধারণ মানুষ যেন এই সকল বিভ্রান্তিমূলক প্রচারে বিভ্রান্ত না হলে এই আহ্বান রাখেন তিনি। রাজ্যের একটি বুথেও এক্সিট পোল হয়নি বলে দাবি করেন। এই তিন দিন বিজেপি কর্মে সমর্থকরা যাতে নেশা পানের মধ্য দিয়ে উৎসব করে মানুষের উপর তান্ডব লীলা চালাতে পারে তার জন্য এক্সিট পোলের নাটক করা হচ্ছে। এই পরিস্থিতিতে নির্বাচন কমিশন যাদের সতর্ক দৃষ্টি রাখে এই আহ্বান করেন।  সকল রাজনৈতিক দল এবং এবং ভোটারদের প্রতি আহ্বান রাখেন নির্বাচন উত্তর সন্ত্রাস রাজ্যে চিরতরে বন্ধ করার লক্ষ্যে সকলকে এগিয়ে আসার জন্য। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ