Advertisement

Responsive Advertisement

সোনামুড়ার খেদাবাড়ি ONGC-র সাইটে অগ্নিকাণ্ড

সোনামুড়া, ২৬ফেব্রুয়ারি: আচমকা লাগা আগুনে ভস্মীভূত সোনামুড়ার খেদাবাড়ীস্থিত ONGC - DSA -এর একাংশ। এই ড্রিল সাইটটি থেকে দীর্ঘদিন যাবৎই সোনামুড়ার ময়নামা এলাকায় ড্রিলিং-এর করে আসছিল ONGC -র কর্মীরা। রান্নার গ্যাস সিলিন্ডার থেকে এই আগুনের সূত্রপাত। আহত হয়েছেন ১ কর্মী। 
রান্না করার সময় আচকাই লেগে যায় আগুন। এতে সম্পূর্ণ ভস্মীভূত হয় সোনামুড়ার খেদাবাড়ীস্থিত ONGC -র ড্রিল সাইটের ১টি রান্নাঘর। এই অস্থায়ী বাসস্থানটিতে থেকে সোনামুড়ারই ময়নামা এলাকায় ড্রিলিংয়ের কাজ করে আসছিল সংস্থাটির কর্মীরা। ঘটনার পরপরই খবর দেওয়া হয় সোনামুড়ার দমকল বিভাগে । দমকলের ১ ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডের ঘটনায় আহত হয়েছেন রান্নাঘরের দায়িত্বে থাকা ১ কর্মী। 
আগুনের ঘটনায় মুহূর্তে আতঙ্ক ছড়িয়ে পরে এলাকায়। রান্নাঘরটিতে মোট ৭টি গ্যাস সিলিন্ডার ছিল বলে জানিয়েছেন দমকলকর্মীরা। পরপর ৩টি সিলিন্ডারে বিস্ফোরণ ঘটে। খবর পাওয়ার পর দমকলকর্মীরা ঘটনাস্থলে যেতে অনেকটা দেরি করেছেন বলে অভিযোগ তুলেছেন স্থানীয়রা। একটি রাষ্ট্রায়ত্ত সংস্থার কর্মীদের অস্থায়ী বাসস্থানের রান্নাঘরে কিভাবে এতগুলি সিলিন্ডার অবৈজ্ঞানিক ভাবে মজুত রাখা হলো ? এই প্রশ্ন তুলেছেন খোদ আগুন নেভাতে আসা দমকলকর্মীরাই। এধরনের অবস্থায় দমকলকর্মীদের কিছুই করার থাকেনা বলেও জানিয়েছেন তারা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ