Advertisement

Responsive Advertisement

ট্যুইটারের পর এবার ফেসবুক কর্তৃপক্ষও পরিষেবার জন্য টাকা নেবে


 আগরতলা, ২০ ফেব্রুয়ারী: এবার ফেসবুক ব্যবহারকারীদের জন্যও আসতে চলছে বড় ধাক্কা। ট্যুইটারের পর এবার ফেসবুক ব্যবহার করতে হলেও গুনতে হবে টাকা। ফেসবুক এখন থেকে তাদের একটি নির্দিষ্ট পরিষেবার জন্য ব্যবহারকারীদের কাছ থেকে অর্থ অর্থ নেবে। এই প্রতিষ্ঠানের মালিক 
মার্ক জুকারবার্গ নিজেই একথা জানিয়েছেন। ইনস্টাগ্রামের একটি পোস্টে মার্ক লিখেছেন, এই সপ্তাহে আমরা মেটাভেরিফাই চালু করছি। এই ভেরিফিকেশন একটি সাবস্ক্রিপশন পরিষেবা। তাই এখন থেকে ব্লু টিকের জন্য ব্যবহারকারীদের টাকা দিতে হবে। এই পরিষেবায় আপনার আইডি দিয়ে আপনার অ্যাকাউন্ট যাচাই করা হবে। যাচাই শেষে বৈধ অ্যাকাউন্টতে ব্লু টিক দেওয়া হবে। নতুন ফিচারটি একাউন্টের নিরাপত্তা বৃদ্ধি করবে। এই পরিষেবা নেওয়ার জন্য একাউন্ট ধারীর বয়স নূন্যতম ১৮ বছর বা তার বেশি বয়সী হতে হবে। আগ্রহী ব্যাক্তিকে ভেরিফিকেশনের জন্য সরকারি বৈধ আইডি জমা দিতে হবে।
এর জন্য প্রতি মাসে ১১.৯৯ ডলার নির্ধারণ করা হয়েছে, যা ভারতীয় মুদ্রায় ৯৯১.৬৫ এবং মোবাইলের জন্য প্রতি মাসে ১৪.৯৯ ডলার ভারতীয় মুদ্রায় যা ১,২৩৯.৭৭ টাকা করে গুনতে হবে। প্রথম পর্যায়ে এই ফিচারটি অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে চালু করেছে মেটা। পরবর্তী ধাপে ভারতসহ অন্যান্য দেশেও কার্যকর করা হবে বলে জানা গেছে। কবে নাগাদ ভারতে এই পরিষেবা চালু হয় তা এখন দেখার বিষয়। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ