Advertisement

Responsive Advertisement

শিকল ছিঁড়ে পালিয়ে গেল হাতি! ঘটনা নিয়ে কর্মীদের ভিন্ন মন্তব্য সন্দেহ বাড়িয়ে দিয়েছে

শিবজ্যোতি মল্লিক, তেলিয়ামুড়া, ২৪ ফেব্রুয়ারি: শিকল ছিঁড়ে ক্যাম্প থেকে জঙ্গলে পালিয়ে ত্রিপুরা সরকারের বন দপ্তরের একটি হাতি পালিয়ে যাওয়ার ঘটনায় রহস্যের সৃষ্টি হয়েছে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে পালিয়ে যাওয়া পুরুষ হাতির নাম কিশোর। বৃহস্পতিবার বিকেলে খোয়াই জেলার তেলিয়ামুড়া মহকুমার মুঙ্গিয়াকামী হাতি ক্যাম্প থেকে একটি হাতি অলক্ষে কোথাও চলে যায় বলে খবর। 
জানা গেছে মুঙ্গিয়াকামী হাতিক্যাম্পে চারটি হাতি রয়েছে। এর মধ্যে কিশোর নামের একটি পুরুষ হাতি মহুতের উপর আক্রমণ করে মজবুত শিকল ছিঁড়ে পালিয়ে গেছে। একথা সংবাদ মাধ্যমকে জানিয়েছে হাতির মহুত নিজে জানিয়েছেন। মহুত আরো জানিয়েছে হাতির আঘাতে আহত হওয়ায় তাকে চিকিৎসা নিতে হচ্ছে। 
আঠারোমুড়া পাহাড়ের বিস্তীর্ণ জঙ্গলে নিখোঁজ হয়ে যায় হাতিটি বলে ধারণা করা হচ্ছে। হাতি পালিয়ে যাওয়ার দীর্ঘ সময় অতিক্রান্ত হয়ে গেলেও খোঁজ মেলেনি বলেও জানা যাচ্ছে। এই ঘটনার খবর পেয়ে শুক্রবার সকালে হাতি ক্যাম্পে ছুটে আসেন খোয়াই জেলা বন আধিকারিকসহ বনদপ্তরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। এদিকে বনদপ্তরের বিশাল বাহিনী আঠারোমুড়া পাহাড়ের বিস্তীর্ণ জঙ্গল জুড়ে খোঁজ শুরু করেছে। বনদপ্তরের কর্মীদের আশেপাশে পাহাড়ের বিভিন্ন এলাকায় বিক্ষিপ্তভাবে দৌড়ঝাপ করতে দেখা গিয়েছে। এই দৌড় ঝাঁপের কারণ জিজ্ঞাসা করা হলে তারা মুখে কোন কথা বলেননি।
এদিকে তেলিয়ামুড়া মহকুমা বনাধিকারিক সাবীর দাসকে এবিষয়ে ফোনে জিজ্ঞাসা করা হলে তিনি স্পষ্ট জানিয়ে দেন হাতিটি ক্যাম্পের মধ্যেই রয়েছে, হারিয়ে যায়নি। একটি ঘটনা নিয়ে দপ্তরের পৃথক পৃথক দুটি প্রতিক্রিয়ার জেরে স্বাভাবিক ভাবে মানুষের মধ্যেআরো বেশি করে কৌতুহল সৃষ্টি হচ্ছে। প্রশ্ন উঠছে তবে দপ্তরের কোন কর্মী অসত্য তথ্য পরিবেশন করছেন!

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ