Advertisement

Responsive Advertisement

রাজ্যের শান্তি সম্প্রতি বজায় রাখার লক্ষ্যে সর্বদলীয় বৈঠক করলেন মুখ্য নির্বাচনী অধিকারী

আগরতলা, ১৯ ফেব্রুয়ারী : মুখ্য নির্বাচন আধিকারিক কিরণ গিত্যে রবিবার পশ্চিম ত্রিপুরা জেলাশাসক ও সমাহর্তা কার্যালয়ের মিলনায়তনে এক সর্বদলীয় বৈঠক আয়োজন করেন। রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন। রাজনৈতিক দলের প্রতিনিধিদের সাথে মুখ্য নির্বাচন আধিকারিক রাজ্যের নির্বাচন পরবর্তী আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা ও মতবিনিময় করেন। বৈঠকে মুখ্য নির্বাচন আধিকারিক শ্রী গিত্যে বলেন প্রতিশ্রুতি অনুযায়ী ভারতের নির্বাচন কমিশন রাজ্যে সুষ্ঠু, অবাধ, স্বচ্ছ বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত করেন।
মুখ্য নির্বাচন আধিকারিক ত্রিপুরা বিধানসভা নির্বাচন ২০২৩, অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে সহযোগিতা করার জন্য সকল রাজনৈতিক দলকে ধন্যবাদ জানিয়েছেন।সমস্ত রাজনৈতিক দলগুলিকে তাদের সমর্থকদের সহনশীলতা, ধৈর্য বজায় রাখতে এবং আইন হাতে না নেওয়ার জন্য আবেদন করতে অনুরোধ করেন। সেইসঙ্গে কোন সহিংস ঘটনা ঘটলে মহকুমা শাসক এবং সংশ্লিষ্ট পুলিশ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে পরামর্শ দেন । মুখ্য নির্বাচন আধিকারিক বলেন ব্যক্তিগত এবং পারিবারিক কলহকে রাজনৈতিক ঘটনা হিসেবে অভিহিত করা যাবে না। কারণ এতে সমাজে ভুল বার্তা ছড়াবে এবং এতেকরে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটতে পারে।
সভায় মুখ্য নির্বাচনী আধিকারিক শ্রী গিত্যে বলেন নির্বাচন কমিশন প্রতিদিনের ভিত্তিতে
রাজ্যের আইনশৃঙ্খলা পর্যবেক্ষণ করছে। ভোট পরবর্তী কোন প্রকার সহিংসতা সহ্য করা
হবে না। রাজ্যে শান্তির পরিবেশ নিশ্চিত করতে পর্যাপ্ত সিএপিএফ বাহিনী মোতায়েন করা
হয়েছে। পুলিশ কর্তৃপক্ষ এবং সিএপিএফ রাজ্যের আইন-শৃঙ্খলা বিঘ্নিত করার সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।
রাজ্যে নির্বাচনের কাজে ব্যবহৃত ইভিএম গুলি বিভিন্ন স্ট্রংরুমে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় সংরক্ষণ করা হয়েছে। নির্বাচন কমিশন স্ট্রংরুমে সংরক্ষিত ইভিএম গুলি সিসিটিভির মাধ্যমে নিরীক্ষণ করতে প্রার্থীর এজেন্ট/প্রতিনিধিগণ সর্বক্ষণ উপস্থিত থাকতে পারবেন।
মুখ্য নির্বাচন আধিকারিক সমস্ত রাজনৈতিক দলকে ভোট গণনার আগে এবং পরেও রাজ্যে আনশৃঙ্খলা বজায় রাখতে সহযোগিতা করার আবেদন জানান । রাজনৈতিক সহিংসতার মতো কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তা দৃঢ়তার সঙ্গে মোকাবিলা করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ