Advertisement

Responsive Advertisement

EVM এ বীরজিৎ সিনহার নাম এবং ছবি ঢেকে দেওয়ার দায়ে আটক এক যুবক

কৈলাসহর, ২০ফেব্রুয়ারি: ইভিএমে বীরজিৎ সিনহার ছবি এবং মুখে কালো টেপ লাগিয়ে দেওয়ার অভিযোগে এক যুবককে আটক করল পুলিশ। এই ঘটনা সঙ্গে আর কারা রয়েছে তা খুঁজে বের করার দাবি উঠেছে সচেতন মহলে। 
গত ১৬ফেব্রুয়ারি বিধানসভা ভোট চলাকালীন ৫৩নং কৈলাসহর বিধানসভার শ্রীনাথপুর গ্রাম পঞ্চায়েতের ২৬ নং পোলিং স্টেশনে ইভিএমে কংগ্রেস প্রার্থী বীরজিত সিনহার ছবিতে এবং দলের প্রতিক চিহ্নে কে বা কারা কালো রঙের ব্ল্যাকটিউব লাগিয়ে দিয়েছিলো। পরবর্তী সময়ে কংগ্রেস দলের পক্ষ থেকে ২৬ নং পোলিং স্টেশনে পুনরায় ভোট করার জন্য লিখিত ভাবে আবেদন করা হয়। যদিও নির্বাচন কমিশনের পক্ষ থেকে কংগ্রেস দলের এই দাবি মানা হয়নি। পোলিং স্টেশনের ভিতর ঢুকে ইভিএমে এমন ঘটনা ঘটে থাকলেও প্রশাসনের পক্ষ থেকে কিংবা প্রিসাইডিং অফিসার কোনো ধরনের মামলাও করেননি। এনিয়ে গোটা কৈলাসহর বিধানসভা কেন্দ্রে কংগ্রেস এবং সিপিআই(এম) দলের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। অবশেষে ২৬ নং পোলিং স্টেশনের প্রিসাইডিং অফিসার ১৯ ফেব্রুয়ারি রবিবার বিকেলে স্থানীয় ইরানি থানায় এব্যাপারে লিখিত মামলা করে।
এব্যাপারে কৈলাসহরের মহকুমা পুলিশ আধিকারিক ধ্রুব নাথ জানান যে, ১৯ ফেব্রুয়ারি মামলাটি পাবার পর পুলিশ ২০ফেব্রুয়ারি দুপুরে শ্রীনাথপুর গ্রামের মইনুল হক নামে এক যুবককে এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করে। এদিনই মইনুল হককে পুলিশ কৈলাসহরের আদালতে প্রেরণ করেছে বলেও ধ্রুব নাথ জানান। পাশাপাশি তিনি আরো জানান, পুলিশ ১২৫, ১৩১ এবং ১৩৬ ধারায় মামলা নেয়।
তবে, প্রিসাইডিং অফিসার ঘটনার সাথে সাথেই কেন মামলা করলেন না এনিয়ে রাজনৈতিক মহলে তীব্র গুঞ্জন শুরু হয়েছে। বিরোধী দলের মধ্যে এই নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ