Advertisement

Responsive Advertisement

রাজনৈতিক হিংসায় আহত কর্মীদের দেখতে জিবিতে গেলেন মুখ্যমন্ত্রী, ফনিন্দ্রনাথ শর্মা ও অমিত রক্ষিত

আগরতলা,৩ মার্চ : নির্বাচন উত্তর সময়েও রাজ্যের বিভিন্ন প্রান্তে সন্ত্রাস অব্যাহত রয়েছে। একাধিক জায়গায় শাসকদল বিজেপি কর্মীদের উপর বিরোধী দলগুলি আশ্রিত দুষ্কৃতীরা আক্রমণ চালাচ্ছে। তাদের অনেকের আঘাত গুরুতর হওয়ায় তাদেরকে আগরতলার জিবি হাসপাতালে ভর্তি করা হয়েছে, বর্তমানে তারা এখানে চিকিৎসাধীন রয়েছেন। এই খবর পেয়ে শুক্রবার জিবি হাসপাতালে ছুটে যান মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা। তিনি আহতদের সঙ্গে দেখা করেন ও আহত কর্মী এবং তাদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে শারীরিক অবস্থার খোঁজখবর নেন। সেই সঙ্গে ডাক্তারদেরকেও আহ্বান জানান যথাযথ চিকিৎসা করার জন্য।
এইসব হিংসার ঘটনা সম্পর্কে অভিমত ব্যক্ত করতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, এটা পরিতাপের বিষয়ে বিজেপির তরফে আহ্বান জানানো সত্ত্বেও বিরোধী দলের একাংশ নেতাকর্মী প্রতিনিয়ত হিংসাত্মক ঘটনা করে চলছে। তাদের দলের নেতৃবৃন্দও তাদেরকে নিয়ন্ত্রণ করতে পারছে না। নেতৃত্বের ভাষা এবং অঙ্গভঙ্গিতে ক্যাডাররা উৎসাহিত হয় এবং আক্রমণ সংঘটিত করছে। তিনি আরো বলেন রাজ্যে ইতিহাস সৃষ্টি করে সুন্দর ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, একই ভাবে ভোটের ফলও প্রকাশিত হয়েছে। এর জন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাতে হয়। এত সুন্দর ভাবে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পরও বিরোধীরা হিংসাত্মক ঘটনা করে চলছে। কারণ এভাবে মারপিট করা তাদের আদত হয়ে গিয়েছে, তাই তাদের অভ্যাসের বসে আক্রমণ চালাচ্ছে।
 বিশালগড়, ছাওমনু, বামুটিয়া, বড়জলাসহ আরো কয়েকটি জায়গা থেকে আহত কর্মীরা আহত অবস্থায় জিবি হাসপাতালে এসেছেন বলে জানান। কর্তব্যরত ডাক্তাররা খুব ভালোভাবে চিকিৎসা করেছেন বলেও জানান তিনি।
পুলিশ আধিকারিকদের বলা হয়েছে যাতে এই ঘটনাগুলো শক্ত হাতে মোকাবেলা করা হয় এবং যারা ঘটনাগুলির সঙ্গে জড়িত রয়েছে তাদের খুঁজে বের করে আইনগত ভাবে পদক্ষেপ গ্রহণ করা হয়। কাউকে যেন কোন ভাবে ছাড়া না হয় এই নির্দেশ দিয়েছেন। এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন প্রাক্তন বিধায়ক ডা দিলীপ কুমার দাসসহ অন্যান্য নেতৃবৃন্দ।
 মুখ্যমন্ত্রীর পাশাপাশি জিবি হাসপাতালে গিয়ে দলের আহত কর্মী সমর্থকদের খোঁজখবর নিয়েছেন বিজেপির উত্তর-পূর্বাঞ্চলের সংগঠনমন্ত্রী ফণীন্দ্রনাথ শর্মা, ত্রিপুরা প্রদেশ বিজেপির সম্পাদক অমিত রক্ষিত, প্রদেশ বিজেপি যুব মোর্চা সভাপতি নবাদল বণিকসহ অন্যান্যরা।
আহতদের দেখে হাসপাতাল থেকে বেরিয়ে আসার সময় অমিত রক্ষিত সংবাদ মাধ্যমকে বলেন, বিরোধীরা প্রতিনিয়ত আক্রমণ চালাচ্ছে। কিন্তু একটি দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে বিজেপি কখনো তাদের এই আক্রমণের পাল্টা প্রতি আক্রমণ করছে না। তবে প্রতিটি ঘটনার বিষয় পুলিশ প্রশাসনকে অবগত করা হচ্ছে। খুব দ্রুত পুলিশ এগুলির তদন্ত করবে এবং দৃষ্টান্তমূলক পদক্ষেপ গ্রহণ করবে। আগামী দিনের যাতে এ ধরনের আক্রমণ না করতে পারে তার জন্য পদক্ষেপ নিতে বলা হয়েছে। সবচেয়ে বড় বিষয় প্রতি পাঁচ বছর অন্তর অন্তর নির্বাচন অনুষ্ঠিত হবে এটাই গণতান্ত্রিক নিয়ম, বিরোধীরা যাতে হারকে সুন্দর ভাবে মেনে নিতে পারে এই আহ্বান রাখেন তিনি।  

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ