Advertisement

Responsive Advertisement

শপথ গ্রহণ অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে স্বামী বিবেকানন্দ ময়দানে প্রস্তুতি খতিয়ে দেখলেন ডা: মানিক সাহা


আগরতলা, ৫ মার্চ: জনতার রায়ে জয়ী হওয়ার পর আগামী ৮ মার্চ শপথ নিতে চলেছে বিজেপি - আইপিএফটি সরকার। শপথ গ্রহণ অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে ফের একবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর সঙ্গে রাজ্যে আসবেন কেন্দ্রীয় গৃহ মন্ত্রী অমিত শাহ, ভারতীয় জনতা পার্টির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। রবিবার বিকেলে রাজধানীর স্বামী বিবেকানন্দ ময়দানে শপথ গ্রহণ সমাবেশ স্থল সরেজমিনে পরিদর্শন করে এই বিষয়ে বিস্তারিত অবহিত করেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। পরিদর্শন কালে উপস্থিত ছিলেন মুখ্যসচিব জে কে সিনহা, পুলিশের মহানির্দেশক অমিতাভ রঞ্জন, পশ্চিম ত্রিপুরা জেলাশাসক দেবপ্রিয় বর্ধন, ভারতীয় জনতা পার্টির প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য। 
         আরো একটি ঐতিহাসিক দিনের সাক্ষী হতে চলেছে ত্রিপুরা রাজ্যের মানুষ। ২০২৩ বিধানসভা নির্বাচনে রাজ্যের মানুষ সুশাসন ও উন্নয়নের নিরিখে ফের একবার ভারতীয় জনতা পার্টির পক্ষে নিজেদের মতাধিকার প্রয়োগ করেছেন। গত ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় ত্রিপুরা বিধানসভা নির্বাচন ২০২৩। এরপর গত ২ মার্চ ফলাফল ঘোষিত হয়। আর ঘোষিত ফলাফলে ৬০ আসনের ত্রিপুরা বিধানসভায় ভারতীয় জনতা পার্টির ঝুলিতে যায় ৩২টি আসন। সহযোগী দল আইপিএফটি পাই আরো ১টি আসন। আঞ্চলিক দল তিপ্রা মথা পায় ১৩টি আসন। বিরোধী সিপিএম ১১টি আসন এবং কংগ্রেস পায় ৩টি আসন। শান্তি সম্প্রীতি, সুশাসন ও উন্নয়নের পক্ষেই রায় দেয় রাজ্যের আপামর জনসাধারণ। আরো ৫ বছরের জন্য ভারতীয় জনতা পার্টিকে সরকার পরিচালনার দায়িত্ব তুলে দেয় জনসাধারণ। যথারীতি নবনির্বাচিত সরকারের শপথ গ্রহণের দিন ধার্য হয় আগামী ৮ মার্চ, বুধবার দিন। 
          ওইদিন রাজধানী আগরতলার স্বামী বিবেকানন্দ ময়দানে অনুষ্ঠিত হবে শপথ গ্রহণ সমারোহ। শপথ গ্রহণকে সামনে রেখে রবিবার আগরতলায় ভারতীয় জনতা পার্টির প্রদেশ নির্বাচনী কার্যালয়ে প্রস্তুতি বিষয়ক একটি গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। এই বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা, ভারতীয় জনতা পার্টির রাজ্য সভাপতি রাজীব ভট্টাচাৰ্য, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক, বিজেপির উত্তর পূর্বাঞ্চলের কো অর্ডিনেটর সম্বিত পাত্রা সহ দলের বিজয়ী বিধায়কগন, প্রদেশ কমিটির পদাধিকারি, মন্ডল ও জেলা নেতৃত্ব। এদিকে প্রস্তুতি বৈঠকের পর বিকেলে স্বামী বিবেকানন্দ ময়দানে প্রস্তুতি স্থল সরেজমিনে পরিদর্শন করতে যান প্রফেসর ডাঃ মানিক সাহা এবং রাজ্য প্রশাসনের শীর্ষ আধিকারিকগন। সংবাদ মাধ্যমকে ডা: সাহা জানান, শপথ গ্রহণের প্রস্তুতির কাজ কিভাবে হচ্ছে সেটা খতিয়ে দেখতে এই পরিদর্শন। শপথ গ্রহণে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় গৃহ মন্ত্রী অমিত শাহ, বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা সহ অন্যান্য রাজ্যের একাধিক মুখ্যমন্ত্রীগন। এর পাশাপাশি নিরাপত্তায় যাতে কোন ত্রুটি না থাকে সেজন্য যাবতীয় তদারকি করছেন আরক্ষা দপ্তরের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকগন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ