Advertisement

Responsive Advertisement

বাম- কংগ্রেস সংসদীয় প্রতিনিধি দল রাজ্যে এলেন

আগরতলা ১০ মার্চ ২০২৩ : ভোট পরবর্তী হিংসায় ক্ষতিগ্রস্ত এলাকাগুলি পরিদর্শন করতে শুক্রবার দুদিনের সফরে দিল্লি থেকে ত্রিপুরায় আসলেন বাম কংগ্রেস ৮ সদস্যের সংসদীয় প্রতিনিধি দল। এর মধ্যে বাম এবং কংগ্রেস উভয় দলের সাংসদরা রয়েছেন। তিনটি টিমে ভাগ হয়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে বেড়িয়েছেন তারা । টিম এ তে লোকসভার সাংসদ পি আর নটরাজন , সাংসদ বিনয় বিশ্বম , সাংসদ গৌরব গগৈ । টিম বি তে সাংসদ বিকাশ রঞ্জন ভট্টাচার্য , সাংসদ রঞ্জিতা রঞ্জন , সাংসদ এ এ রহিম । টিম সি তে সাংসদ এলারাম করিম এবং সাংসদ আব্দুল খালিক। রাজ্য অতিথিশালায় উভয় দলের রাজ্য নেতৃত্বদের সাথে বৈঠকে বসেন তারা । দীর্ঘক্ষণ বৈঠকে রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন উভয় দলের সদস্যরা । কিভাবে এই সন্ত্রাসের বিরুদ্ধে মোকাবেলা করা যায় তা নিয়ে হয় আলোচনা।
তারপর রাজ্যের বিভিন্ন এলাকায় ক্ষতিগ্রস্ত বিরোধী কর্মীদের বাড়িঘর পরিদর্শনে বেরিয়ে যান সংসদীয় প্রতিনিধি দলের সদস্যরা।
দুদিনের রাজ্য সফরে আসেন ৮ সদস্যের বিরোধীপক্ষের সংসদীয় টিম। প্রথম দিন সাংসদ পি আর নটরাজন এবং সাংসদ বিনয় বিশ্বমকে সাথে নিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার ,সিপিআইএম নেতা পবিত্র কর এয়ারপোর্ট থানার অন্তর্গত দুর্গাবাড়ি এলাকা ,গান্ধীগ্রাম, উষা বাজার এলাকায় যান এবং সেখানে ভোট পরবর্তী সন্ত্রাসে ক্ষতিগ্রস্ত পরিবার গুলির সাথে কথা বলেন । সেখান থেকে পশ্চিম আগরতলা থানার অন্তর্গত কালিকাপুর, রামনগর , বড়জলা কেন্দ্রের লঙ্কামুরা এলাকায় আক্রান্ত পরিবারগুলোর সাথে কথা বলেন বাম কংগ্রেস সংসদীয় প্রতিনিধি দলের নেতৃত্বরা । 
শুক্রবার মোহনপুর বিধানসভা কেন্দ্রে সন্ত্রাসের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন বাম সাংসদ বিকাশ রঞ্জন ভট্টাচার্য , কংগ্রেস সাংসদ রঞ্জিতা রঞ্জন , বাম সংসদ এ এ রহিম , সর্বভারতীয় কংগ্রেস নেত্রী জারিতা লাইতফ্লাং , কংগ্রেস নেতা আশীষ কুমার সাহা সহ অন্যান্য নেতৃত্বরা। মোহনপুর বিধানসভা কেন্দ্রের একাধিক এলাকা পরিদর্শন করেন এবং কথা বলেন ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজনদের সাথে । এদিকে বাধারঘাট বিধানসভার চারিপাড়া, গজারিয়া, ক্যাম্পের বাজার সহ বিশালগর এলাকায় পরিদর্শন করেন বাম সাংসদ এলারাম করিম এবং কংগ্রেস সাংসদ আব্দুল খালেক । তাদের সাথে ছিলেন সিপিআইএম রাজ্য সম্পাদক জীতেন্দ্র চৌধুরী, প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা , কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ডঃ অজয় কুমার , সিপিআইএম বিধায়ক রামু দাস , কংগ্রেস বিধায়ক গোপাল রায় সহ আরো অনেকে । তারা একের পর এক বাড়ি ঘরে যান , আক্রান্ত মানুষদের কথা শোনেন । ঘুরে দেখেন মানুষের বাড়ি ঘরের ধ্বংসস্তূপ । এদিন প্রতিনিধি দলের কাছে আক্রান্তরা তাদের উপর সংগঠিত সন্ত্রাসের কথা বলে ভেঙ্গে পড়ছিলেন বারবার। এদিকে শুক্রবার বিশালগড় এর নেহাল চন্দ্রনগরে প্রতিনিধির দলের গাড়ির উপর অতর্কিতে হামলা চালায় দুষ্কৃতীরা । গো ব্যাক স্লোগান দিতে দিতে চড়াও হয় বাম কংগ্রেস প্রতিনিধি দলের উপর । ভাঙ্গা হয় তাদের একাধিক গাড়ি । 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ