Advertisement

Responsive Advertisement

ত্রিপুরা ভাগের বিষয়টিকে বাদ দিয়ে মথার সঙ্গে আলোচনা হতে পারে: হিমন্ত বিশ্বাস শর্মা

আগরতলা, ৪মার্চ : তিপ্রামথার তরফে বিজেপির কাছে জনজাতিদের উন্নয়ন সংক্রান্ত বেশ কিছু প্রস্তাব রাখা হয়েছে। বিজেপি জনজাতিদের উন্নয়ন সংক্রান্ত বিষয়ে আলোচনা করতে রাজি। তবে এই আলোচনা হবে ত্রিপুরা রাজ্যকে ভাগ করার দাবিকে তালিকা থেকে বাদ দিয়ে। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বাস শর্মা আগরতলায় একথা জানিয়েছেন।
রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপির জয়ের মূল কান্ডারীদের মধ্যে অন্যতম একজন হলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বাস শর্মা। ২০১৮ এবং ২০২৩ এই দুটি নির্বাচনেই বিজেপির জয়ের জন্য তিনি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। নির্বাচনের ফল ঘোষণা হওয়ার পর দলের গুরুত্বপূর্ণ বৈঠকে যোগ দিতে শনিবার সন্ধ্যায় আগরতলা এলেন ড. হিমন্ত বিশ্বাস শর্মা। এদিন সন্ধ্যায় এদিন সন্ধ্যায় তাকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী এবং নবনির্বাচিত বিধায়িকা প্রতিমা ভৌমিক, প্রদেশ সম্পাদক অমিত রক্ষিত, প্রদেশ সাধারণ সম্পাদিকা পাপিয়া দত্তসহ অন্যান্য নেতৃবৃন্দ। বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকদের তিনি জানান, তিপ্রামথা দলের সঙ্গে বিজেপির আলোচনা চলছে। মথার তরফ তাদের সামনে বেশ কিছু প্রস্তাব রাখা হয়েছে, হে প্রস্তাবগুলি মূলত জনজাতিদের উন্নয়ন সংক্রান্ত বিষয়ে রাখা হয়েছে । বিজেপির তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে রাজ্য বিভাজন ছাড়া তাদের দাবিগুলির বিষয়ে আলোচনার টেবিলে বসতে রাজি বিজেপি। রাজ্যের জনজাতি অংশের মানুষের ক্ষোভ মেটানোর কাজ করতে আগ্রহী বিজেপি। তবে কোন অবস্থাতেই রাজ্য ভাগের বিষয়ের কোন আলোচনা করা হবে না, বিজেপি ত্রিপুরাকে অবিভক্ত রাখতে চায় বলেও এদিন জানান তিনি।
নির্বাচন উত্তর সন্ত্রাসের বিষয়ে সাংবাদিকদের তরফে তাকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন রাজ্য সরকার বিষয়টি গভীর ভাবে পর্যবেক্ষণ করছে, তারা বিষয়টি সুন্দরভাবে নিয়ন্ত্রণ করবে। তবে নির্বাচন উত্তর সন্ত্রাস কাম্য নয় বলেও এদিন অভিমত ব্যক্ত করেন হিমন্ত বিশ্বাস শর্মা। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ