Advertisement

Responsive Advertisement

শুভেচ্ছার বন্যায় ভাসছেন মন্ত্রী বিকাশ দেববর্মা

তেলিয়ামুড়া, ১০মার্চ ২০২৩: কৃষ্ণপুর বিধানসভা কেন্দ্র থেকে মন্ত্রী নির্বাচিত করায় খুশির জোয়ার এলাকা জুড়ে। জাতি জনজাতির শুভেচ্ছা ভাসলো এলাকার বিধায়ক তথা মন্ত্রী বিকাশ দেববর্মা। শুক্রবার এক বাইক রেলির মাধ্যমে মন্ত্রীকে স্বাগত জানায় জনতা।
সংবাদে জানা যায়, ২৯ কৃষ্ণপুর বিধানসভা কেন্দ্রের একটা বিশাল অংশ প্রত্যন্ত বলে চিহ্নিত। ২০১৮ সালের নির্বাচনে চলো পাল্টাই শ্লোগানের সাথে তাল মিলিয়ে এই কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী অতুল দেববর্মা জয়ী হয়ে বিধানসভায় যান কিন্তু বিধানসভার প্রতিনিধি হয়েও এলাকার উন্নয়নে উনার ভূমিকা সক্রিয় ভাবে প্রত্যক্ষ করেনি জনগণ। ফলে এলাকাবাসীদের ক্ষোভের আঁচ পেয়ে ২০২৩ বিধানসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে বিজেপি দলের প্রার্থী হিসেবে জনজাতি মোর্চার রাজ্য সভাপতি বিকাশ দেববর্মার নাম উঠে আসে। নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা করে তিপ্রা মথা'র সাথে সামনা সামনি লড়াই করে বিকাশ বাবু জয়ী হয়ে বিধানসভায় যান এবং রাজ্য সরকারের মন্ত্রীর তালিকায় বিকাশ বাবুর নাম উঠে আসে। এতে করে সমগ্র কৃষ্ণপুর এলাকা জুড়ে খুশির আবহাওয়া পরিলক্ষিত হয়। শুক্রবার হাওয়াই বাড়ি এলাকা থেকে এক বাইক মিছিলের মাধ্যমে মন্ত্রী বিকাশ দেববর্মা'কে স্বাগত জানিয়ে রেলি সংঘটিত করা হয়। রেলিটি হাওয়াই বাড়ি এলাকা থেকে তেলিয়ামুড়া শহরের উপর দিয়ে কৃষ্ণপুর এলাকার বিভিন্ন অলিগলি পরিক্রমা করে। পরবর্তীতে চাকমাঘাট কমিউনিটি হলে মন্ত্রী বিকাশ দেববর্মা'কে উষ্ণ সংবর্ধনায় ভাসালেন দলীয় কর্মী সমর্থক থেকে শুরু করে আমজনতা।
পরবর্তীতে তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে মন্ত্রী বিকাশ দেববর্মা জানান,, কৃষ্ণপুর এলাকার উন্নয়নই উনার একমাত্র লক্ষ্য। শিক্ষা স্বাস্থ্য পানীয় জল সহ সর্বক্ষেত্রে কৃষ্ণপুর বিধানসভা কে সাজিয়ে তুলতে তিনি বদ্ধপরিকর বলে জানান। 
বলাবাহুল্য এই কৃষ্ণপুর বিধানসভা কেন্দ্র থেকে দীর্ঘ বছর বামফ্রন্ট সরকারের আমলে বিধায়ক হয়ে মন্ত্রী ছিলেন বর্তমানে প্রয়াত খগেন্দ্র জমাতিয়া। কিন্তু এলাকার রাস্তাঘাট ও পানীয় জলের সমস্যা নিরসন করতে পারেননি। তেমনি ২০১৮ সালে নির্বাচিত অতুল দেববমা কে এলাকার উন্নয়নে তেমন সক্রিয় ভূমিকায় দেখা যায়নি। ফলে কৃষ্ণপুর এলাকায় জনগণের আত্মসমাজিক সহ সার্বিক ক্ষেত্রে উন্নয়ন পূর্বের ন্যায় স্থিমিত ছিল। এই বছর এই কেন্দ্র থেকে নির্বাচিত বিধায়ক বিকাশ দেববর্মা পুনরায় মন্ত্রী হিসেবে রাজ্য সরকারের উপজাতি কল্যাণ দপ্তর সহ বিভিন্ন দপ্তরের দায়িত্ব পেয়েছে। এখন এলাকার জনগণের আশা তিনি এলাকার শিক্ষা স্বাস্থ্য পানীয় জল রাস্তাঘাট সহ সার্বিক উন্নয়ন সদর্থক ভূমিকা গ্ৰহণ করবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ