Advertisement

Responsive Advertisement

পথ চলতি মানুষদের তৃষ্ণা নিবারণে সাত দিনব্যাপী শরবত বিতরণ কর্মসূচি ব্যবসায়ীদের

আগরতলা, ১৯ এপ্রিল: সমাজসেবী রাজীব ভট্টাচার্য ও আগরতলা পুর নিগমের মেয়র দীপক ভট্টাচার্যের উপস্থিতিতে সাধারণ মানুষদের মধ্যে শরবত বিতরণ করল মহারাজগঞ্জ বাজার সবজি ব্যবসায়ী সমিতি। 
তীব্র গরমে যখন রাজধানী আগরতলার মানুষ নাজেহাল তখন তাদের পাশের দাঁড়ালো রাজধানীর একাধিক ব্যবসায়ী মহল। বুধবার মহারাজগঞ্জ বাজার সব্জি ব্যবসায়ী সমিতি তরফে সাধারণ মানুষদের মধ্যে শরবত বিতরণ করা হয়। পাশাপাশি এদিন আলাদাভাবে নেতাজি সুভাষ রোডের বেশ কয়েকজন ব্যবসায়ী মিলে প্রায় দুই হাজার সাধারণ মানুষের মধ্যে ঠান্ডা পানীয় বিতরণ করেন।
সব্জি ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে পথচলতি সাধারণ মানুষদের মধ্যে শরবত বিতরণ করা হয়। রাজধানীর মহারাজগঞ্জ বাজারের লোটাস ক্লাব সংলগ্ন এলাকায় আয়োজিত এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন আগরতলার পুর নিগমের মেয়র দীপক মজুমদার। ত্রিপুরা প্রদেশ বিজেপির সভাপতি রাজীব ভট্টাচার্য, বিজেপির সদর শহরাঞ্চল জেলা কমিটির সভাপতি অসীম ভট্টাচার্যসহ সবজি ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।
এদিন সবজি ব্যবসায়ী সমিতির এই উদ্যোগ সম্পর্কে অভিমত ব্যক্ত করতে গিয়ে রাজীব ভট্টাচার্য প্রথমে এই উদ্যোগের জন্য তাদের সকলকে প্রশংসা করেন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি তিনি আরো বলেন রাজ্য জুড়ে এখন তাপপ্রবাহ চলছে। কঠিন এই পরিস্থিতির বিষয়টি চিন্তা করে রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা রাজ্যের স্কুল গুলিতে ছুটি ঘোষণা করেছেন। পাশাপাশি মেয়র দীপক মজুমদার এবং রাজীব ভট্টাচার্য নিজে আগরতলা শহরের বিভিন্ন জায়গা কর্মরত ট্রাফিক পুলিশসহ অন্যান্য পুলিশ কর্মীদের পানীয় জল এবং গ্লুকোজ দেওয়ার কাজ শুরু করেন। সেই সঙ্গে রাজ্যের অন্যান্য বিভিন্ন স্তরের মানুষদের প্রতি আহ্বান রাখেন তারাও যেন গরমের হাত থেকে সাধারণ মানুষদের বাঁচাতে ঠান্ডা পানীয় খাওয়ানোর উদ্যোগ গ্রহণ করেন। এই আহ্বানে সাড়া দিয়ে রাজ্যের বিভিন্ন জায়গায় ব্যবসায়ী সহ সমাজের অন্যান্য স্তরের মানুষজন পথ চলতি জনগণকে শরবত খাওয়ানোর উদ্যোগ গ্রহণ করেছে। তাই সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি। টানা সাত দিন ধরে এভাবে শরবত বিতরণ করা হবে বলে সবজি ব্যবসায়ী সমিতির তরফে জানানো হয়েছে।
অপরদিকে রাজ্যের বিশিষ্ট ব্যবসায়ী তমাল পাল জানান তারা কয়েকজন মিলে এদিন নেতাজি রোড এলাকায় ঠান্ডা পানিও বিতরণ কর্মসূচির আয়োজন করেন। এদিনের এই কর্মসূচি থেকে ২০০০ এর বেশি পথ চলতি মানুষ থেকে শুরু করে ক্ষুদ্র ব্যবসায়ী ক্রেতা সহ সকলের মধ্যে ঠান্ডা পানিও বিতরণ করা হয়েছে। তারা সারা বছর ধরে মানুষের কল্যাণে এ ধরনের সামাজিক কর্মসূচি করে থাকেন বলার জানান। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ