Advertisement

Responsive Advertisement

অবশেষে বৃষ্টি আগরতলাবাসীর জীবনে নিয়ে এলো স্বস্তি


আগরতলা, ২১এপ্রিল : দীর্ঘ অপেক্ষার পর অবশেষে রাজ্যে জুড়ে নেমে এলো কালবৈশাখী ঝড় এবং বৃষ্টি। রাজধানীবাসী দীর্ঘ দিন পর স্বস্তির নিশ্বাস ফেললেন। এবছর গ্রীষ্মের শুরুতেই রাজধানী আগরতলার তাপমাত্রা চরমে পৌঁছায়। আগের সকল রেকর্ডকে ছাপিয়ে এবছর আগরতলায় গ্রীষ্মে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ডিগ্রি সেলসিয়াসে পৌঁছায়। সেই সঙ্গে তাপ প্রবাহও ছিল। প্রায় এক সপ্তাহের বেশী সময় ধরে চলে এই দাবদাহ ও তাপপ্রবাহ। বৃষ্টির জন্য সাধারণ মানুষের অষ্টাগত প্রাণ হয়ে যায়। তীব্র তাপপ্রবাহের কারণে বহু মানুষ অসুস্থ হয়ে পড়েন। এমন কি গরমের হাত থেকে রক্ষা পেতে বেলা দশটা বাজার পর রাস্তাঘাটে মানুষজনকে দেখা যেত না। নেহাত জরুরী প্রয়োজনে মানুষ ঘর থেকে বের হচ্ছিল। এই পরিস্থিতিতে মানুষের একটাই জিজ্ঞাসা ছিল, কখন নামবে বৃষ্টি।
অবশেষে মানুষের আহ্বানে সাড়া দিলো প্রকৃতি। শুক্রবার বিকেল চারটা নাগাদ কালবৈশাখী ঝড়ের সঙ্গে বৃষ্টি নামে। যা শহরবাসীদের জীবনে নিয়ে আসে খানিকটা স্বস্তির নিঃশ্বাস। কালবৈশাখী ঝড় কিছুক্ষণের মধ্যে থেমে গেলেও বৃষ্টি চলতে তাকে দীর্ঘ সময় ধরে। বৃষ্টির সাথে সাথে রাজধানী আগরতলার দিনের সর্বোচ্চ তাপমাত্রা এক ধাপে নেমে আসে প্রায় ১০ ডিগ্রি সেন্টিগ্রেড। যেখানে দিনের বেলা তাপমাত্রা পাগল ছিল ৩৬ ডিগ্রি সেন্টিগ্রেডের বেশি সন্ধ্যা হতে হতে তা নেমে আসে ২৬ ডিগ্রি সেন্টিগ্রেডে।
 এদিন আগরতলার পাশাপাশি রাজ্যের অন্যান্য প্রান্তেও ভারী বৃষ্টিপাত হয়েছে। বেশ কিছু জায়গায় বৃষ্টির সঙ্গে কালবৈশাখী ঝড় এবং শিলা বৃষ্টি হয়েছে। রাজধানীর পার্শ্ববর্তী দূর্গাবাড়ী, লক্ষ্মীলুঙ্গা ইত্যাদি এলাকায় কালবৈশাখী ঝড়ের দাপটে বেশ কিছু গাছপালা এবং ভেঙ্গে পড়েছে। পাশাপাশি খোয়াই জেলার একাধিক জায়গায় শিলা বৃষ্টি হয়েছে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ