Advertisement

Responsive Advertisement

মুখ্যমন্ত্রীর সভাপতিত্বে রুদ্রসাগরের সংরক্ষণ ও ব্যবস্থাপনা নিয়ে পর্যালোচনা সভা অনুষ্ঠিত

আগরতলা, ১৭ এপ্রিল: মেলাঘরের রুদ্রসাগরের সংরক্ষণ ও ব্যবস্থাপনা নিয়ে মুখ্যমন্ত্রী প্রফেসর ডা মানিক সাহার সভাপতিত্বে আজ এক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সচিবালয়ের ২ নং সভাকক্ষে অনুষ্ঠিত এই সভায় বিধায়ক কিশোর বর্মন, মুখ্যসচিব জে. কে. সিনহা, এডভোকেট জেনারেল সিদ্ধার্থ শংকর দে, রাজ্য পুলিশের মহানির্দেশক অমিতাভ রঞ্জন, বন দপ্তরের প্রধান মুখ্য বন সংরক্ষক কে. এস. শেঠী, বিভিন্ন দপ্তরের প্রধান সচিব ও সচিবগণ, আইনজীবী ইন্দ্রজিৎ চক্রবর্তী, রুদিজলা উদ্বাস্তু মৎস্যজীবী সমবায় সমিতির প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
পর্যালোচনায় সভায় রুদ্রসাগরের সঠিক ব্যবস্থাপনা ও নীরমহলের সৌন্দর্য বজায় রাখার বিষয়টি সর্বাধিক প্রাধান্য পায়। সভায় আলোচনায় মুখ্যমন্ত্রী রামসার সাইটে রুদ্রসাগরের জন্য নির্দিষ্ট করা ২৪০ হেক্টর এলাকা বজায় রাখার উপর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, রুদ্রসাগর এলাকার আশপাশে থাকা লোকেদের জীবিকা নির্বাহে যাতে কোনো ধরণের সমস্যা না হয় সে বিষয়টিও লক্ষ্য রাখা প্রয়োজন। কারণ মেলাঘরের রুদ্রসাগর এলাকা থেকে বিভিন্ন কৃষিজাত পণ্য রাজ্যের বিভিন্ন প্রান্তে পৌঁছায়।
সভায় বন দপ্তরের অতিরিক্ত প্রধান মুখ্য বন সংরক্ষক প্রবীন আগরওয়াল পাওয়ারপয়েন্ট প্রেজেনটেশনের মাধ্যমে রুদ্রসাগরের প্রেক্ষাপট তুলে ধরেন। তিনি সভায় রুদ্রসাগরের সংস্কার ও উন্নয়নে পূর্ত দপ্তরের অধীনস্ত জলসম্পদ দপ্তর এবং বন দপ্তরের মাধ্যমে রূপায়িত বিভিন্ন কর্মসূচি সমূহ সম্পর্কে অবহিত করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ