Advertisement

Responsive Advertisement

রাজ্যে রাবার শিল্পের বাণিজ্যিকীকরণ বর্তমান সরকারের অন্যতম অগ্রাধিকারের ক্ষেত্র: মুখ্যমন্ত্রী

আগরতলা, ৯১এপ্রিল : রাজ্যের গ্রামীণ অর্থনীতির উন্নয়নে রাবারের একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। রাজ্যে রাবার শিল্পের বাণিজ্যিকীকরণ বর্তমান সরকারের অন্যতম অগ্রাধিকারের ক্ষেত্র। আজ বোধজংনগরের শিল্পনগরীতে ডিএস গ্রুপের অন্তর্ভুক্ত অভিসার বিল্ডওয়েল প্রাইভেট লিমিটেড রাবার গ্রেড প্ল্যান্টের তৃতীয় ইউনিটের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী প্রফেসর (ডা.) মানিক সাহা একথা বলেন। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে বিজেপি- আইপিএফটি সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর নতুন নতুন শিল্প কারখানা গড়ে উঠছে। এতে কর্মসংস্থান ও রোজগারের সুযোগ সৃষ্টি হচ্ছে। বর্তমান সরকারের প্রতিশ্রুতি ছিল যুবক যুবতীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার। সরকার প্রতিশ্রুতি রক্ষা করছে।
কারখানার উদ্বোধন করে মুখ্যমন্ত্রী আরও বলেন, এ ধরনের শিল্প কারখানা স্থাপনের ফলে স্থানীয় মানুষের যেমন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হচ্ছে তেমনি শিল্পপতিরাও আর্থিকভাবে লাভবান হচ্ছেন। আগে এ ধরনের পরিবেশ ছিল না। আন্দোলনের নামে বিভিন্ন শিল্প কারখানা বন্ধ হয়ে যেত। বর্তমানে অবস্থার পরিবর্তন হয়েছে। ফলে শ্রমিক এবং মালিক উভয় পক্ষ লাভবান হচ্ছেন। মুখ্যমন্ত্রী বলেন, এই কারখানাটি স্থাপনে ২১ কোটি টাকা ব্যয় হয়েছে। এই রাবার থ্রেড মূলত বাংলাদেশে রপ্তানি করা হবে। রাজ্যে আরও শিল্প কারখানা গড়ে তোলার জন্য অনুষ্ঠানে উপস্থিত শিল্পপতিদের প্রতি মুখ্যমন্ত্রী আহ্বান জানান। মুখ্যমন্ত্রী বলেন, শিল্প স্থাপনের জন্য উপযুক্ত পরিকাঠামো গড়ে তোলা আবশ্যিক। রাজ্যে বর্তমানে যোগাযোগ ব্যবস্থা অনেক উন্নত হয়েছে। সড়কপথ, রেলপথ এবং বিমানপথে যোগাযোগ ব্যবস্থা আগের তুলনায় অনেক উন্নত হয়েছে। প্রসঙ্গক্রমে তিনি সারুমে মৈত্রী সেতুর কথাও তুলে ধরেন। তিনি আশা প্রকাশ করেন সবার সম্মিলিত প্রয়াসে এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা গড়ে তোলা সম্ভব হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি বিধায়ক রতন চক্রবর্তী রাজ্যে শিল্প স্থাপনে শিল্পপতিদের এগিয়ে আসার আহ্বান জানান। তাছাড়াও বক্তব্য রাখেন ত্রিপুরা শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যান নবাদল বণিক, বাংলাদেশ সহকারি হাইকমিশনের সহকারি হাইকমিশনার আরিফ মোহাম্মাদ, শিল্প দপ্তরের বিশেষ সচিব অভিষেক চন্দ্রা। স্বাগত বক্তব্য রাখেন ডিএস গ্রুপের সিনিয়র ম্যানেজার কিরণ চন্দ্র জেনা। উপস্থিত ছিলেন। ত্রিপুরা শিল্প উন্নয়ন নিগমের এমডি বিশ্বশ্রী বি।

1/1

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ