Advertisement

Responsive Advertisement

নাইসিংপাড়া নব নির্মিত উপস্বাস্থ্যকেন্দ্রের উদ্বোধন

নাইসিংপাড়া নব নির্মিত উপস্বাস্থ্যকেন্দ্রের উদ্বোধন

সোমবার, ১মে উত্তর: ত্রিপুরার গছিরাম পাড়ার প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের অন্তর্গত নাইসিংপাড়া নব নির্মিত উপস্বাস্থ্যকেন্দ্রের উদ্বোধন হয়। নব নির্মিত উপস্বাস্থ্যকেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিধায়ক শ্রী ফিলিপস রিয়াং। উপস্থিত ছিলেন চিকিৎসক চৈতন্য রিয়াং, এম পি এস, এম পি ডাব্লিও, আশাকর্মী এবং স্বাস্থ্য বিভাগের অনান্য কর্মীবৃন্দ। এদিন একটি স্বাস্থ্য শিবিরও অনুষ্ঠিত হয়। শিবিরে ৬১ জন স্বাস্থ্য পরিষেবা গ্রহণ করেন। হেলথ চেক আপের পাশাপাশি বিনামূলো ওষুধও বিতরণ করা হয়। জাতীয় স্বাস্থ্য মিশনের এক প্রেস রিলিজে এই তথ্য প্রকাশিত।

বিশালগড় মহকুমা হাসপাতালে ক্যান্সার রোগের উপর ডে কেয়ার ক্যাম্প কর্মসূচী

১ মে ২০২৩ ইং বিশালগড় মহকুমা হাসপাতালে ডে কেয়ার ক্যাম্প কর্মসূচী অনুষ্ঠিত হয়। ন্যাশনাল প্রোগ্রাম ফর পেলিয়ালিড কর্মসূচীর অন্তর্গত ক্যান্সার রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা ও স্ক্রিনিং করা হয় এবং ক্যান্সার বিষয়ক সচেতনতামূলক কর্মসূচী অনুষ্ঠিত হয়। উত্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অটল বিহারী রিজিওনাল ক্যান্সার হাসপাতালের ক্যান্সার রোগ বিশেষজ্ঞ ডাঃ অরুপ রায় বর্মন, মহকুমা স্বাস্থ্য আধিকারিক ডাঃ জ্যোতির্ময় দাস, স্টাফ নার্স শ্রীমতি প্যায়েল দেবনাথসহ হাসপাতালের অনান্য কর্মী এবং আশাকর্মীরা উপস্থিত ছিলেন। এই ক্যাম্পে মহকুমার মোট ১৪জন ক্যান্সার রোগী পরিষেবা গ্রহণ করেন। প্রতি মাসে প্রথম সপ্তাহে ক্যান্সার রোগের উপর ডে কেয়ার ক্যাম্প অনুষ্ঠিত হবে। জাতীয় স্বাস্থ্য মিশনের এক প্রেস রিলিজে এই তথ্য প্রকাশিত।

বিশালগড় মহকুমা হাসপাতালে রুটিন টীকাকরণ

১ মে, ২০২৩ ইং সিপাহীজলা জেলার বিশালগড় মহকুমা হাসপাতালের এম সি এইচ ক্লিনিকে রুটিন টীকাকরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়। এই টীকাকরণ কর্মসূচীতে শিশুদের বিভিন্ন রোগের হাত থেকে রক্ষা করতে এবং সুরক্ষিত থাকতে এই টীকাকরণ করা হয়। এই টীকাকরণ কর্মসূচীতে মোট ২৮ জনকে টীকাকরণ করা হয়। এর মধ্যে ১ জন গর্ভবতী মা এবং ২৭ জন শিশুদের বিসিজি, আইপিভি, ওপিভি, আরভিভি, পেনটা, এমআর, জেই, টিডি, পিসিভি, ডিপিটি, এফ আই পি ভি- ৩য় ডোজ ইত্যাদি বিভিন্ন রোগের টীকাকরণ করা হয়। জাতীয় স্বাস্থ্য মিশনের এক প্রেস রিলিজে এই তথ্য প্রকাশিত।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ