Advertisement

Responsive Advertisement

কৃষ্টি, সংস্কৃতি ও পরম্পরায় ত্রিপুরা সমৃদ্ধ, কাকড়াবনে চড়ক মেলা ও গাজন উৎসবের উদ্বোধনে বললেন মুখ্যমন্ত্রী


আগরতলা, ১৪ মে : কৃষ্টি, সংস্কৃতি ও পরম্পরায় ত্রিপুরা সমৃদ্ধ। চড়ক ও গাজন উৎসবের সঙ্গে বাঙ্গালীদের ঐতিহ্য যুক্ত রয়েছে। এখানে প্রায় সত্তর বছর ধরে এই গাজন উৎসব হচ্ছে। আজ উদয়পুরের কাকড়াবনে চড়ক মেলা ও গাজন উৎসবের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী প্রফেসর (ডা.) মানিক সাহা একথা বলেন। মুখ্যমন্ত্রী বলেন, ভারতবর্ষের যে কোনও রাজ্যের তুলনায় আমাদের রাজ্যে কৃষ্টি, সংস্কৃতি ও পরম্পরা কোনও অংশে কম নয়। রাজ্যে হারিয়ে যাওয়া সংস্কৃতিকে পুনরুদ্ধারের জন্য সরকার আন্তরিকতার সঙ্গে কাজ করছে। সংস্কৃতিই মানুষের বন্ধনকে সুদৃঢ় করে। বিভেদ সৃষ্টিকারী শক্তির কাছ থেকে দূরে থাকতে হবে, সচেতন থাকতে হবে। তিনি বলেন, শান্তি, সম্প্রীতি, সংস্কৃতি বজায় থাকলেই দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া যাবে। রাষ্ট্রবাদী চেতনায় উদ্বুদ্ধ হয়ে ভারতীয় সংস্কৃতিকে টিকিয়ে রাখার জন্য তিনি সকলকে আহ্বান জানিয়েছেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি অর্থমন্ত্রী প্রণজিৎ সিংহ রায় বলেন, আমাদের ঐতিহ্যবাহী উৎসবের মধ্যে অন্যতম হলো চড়ক ও গাজন মেলা। ছোট বড় সবাইকে এই মেলা আকর্ষণ করে। এই মেলা কাকড়াবনবাসীকে আগামী দিনে আরও বেশি ঐক্যবদ্ধ করবে বলে তিনি আশা প্রকাশ করেন। অনুষ্ঠানে এছাড়া বক্তব্য রাখেন বিধায়ক অভিষেক দেবরায়। স্বাগত ভাষণ দেন গোমতী জেলার জেলাশাসক গোভেকার ময়ূর রতিলাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিধায়ক জিতেন্দ্র মজুমদার।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গোমতী জিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাধিপতি দেবল দেবরায়, উদয়পুর পুরপরিষদের চেয়ারপার্সন শীতল চন্দ্র মজুমদার, কাকড়াবন পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান সুপ্রিয়া সাহা সহ অন্যান্যরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ