Advertisement

Responsive Advertisement

মুখ্যমন্ত্রী সমীপেষু কর্মসূচিতে আমজনতার সমস্যার কথা মনোযোগ দিয়ে শুনলেন মুখ্যমন্ত্রী

আগরতলা, ৩ মে ২০২৩: সাধারণ মানুষের মৌলিক সমস্যা নিরসনে আন্তরিক প্রয়াস অব্যাহত রেখেছেন রাজ্যের প্রশাসনিক প্রধান তথা মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। এরই অংশ হিসেবে গত কিছুদিন ধরে আগরতলার নিজ সরকারি বাসভবনে আমজনতার সঙ্গে মুখোমুখি সাক্ষাৎ কর্মসূচি করে চলেছেন তিনি। আর এই কর্মসূচির সুফলও একেবারে হাতেনাতে পাচ্ছেন সাধারণ মানুষ। বুধবারও একইভাবে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে আগত সাধারণ মানুষের সঙ্গে কথা বলে তাদের সমস্যা নিরসনে আন্তরিকতা দেখিয়েছেন মুখ্যমন্ত্রী। "মুখ্যমন্ত্রী সমীপেষু" কর্মসূচিতে এদিন মুখ্যমন্ত্রীর সামনে তাদের অভাব অভিযোগ পেশ করেছেন আমজনতা। 
 কথায় নয়, কাজ করে দেখানোতে বিশ্বাসী তিনি। তাই রাজ্য প্রশাসনের আধিকারিকদেরকেও যার যার কাজ দায়িত্ব সহকারে পালনের পরামর্শ দিয়েছেন তিনি। মানুষের আপদ বিপদ, সুখে দুঃখে দায়িত্ব নেওয়ার শুরু থেকেই পাশে রয়েছেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। বাস্তব জীবনে নিজেও অত্যন্ত সৎ, কর্মঠ ও স্বচ্ছ দৃষ্টিভঙ্গির মানুষ তিনি। তাই মানুষ হিসেবে মানুষের সমস্যা নিরসনকে সরকারের অন্যতম অগ্রাধিকারের তালিকায় রেখেছেন মুখ্যমন্ত্রী। যে কারণে মানুষের সমস্যার কথা সম্পর্কে অবগত হতে গত কিছুদিন ধরে জনতার সঙ্গে সাক্ষাৎ কর্মসূচি নিয়ম করে চালিয়ে যাচ্ছেন তিনি। আর এতে ব্যাপক সাড়া মিলছে। সম্প্রতি এক অসহায় মহিলা তার স্বামীকে মারধোরের ঘটনায় সুবিচারের আশায় মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয়েছিলেন। সেই অভিযোগ পাওয়ার ২৪ ঘন্টার মধ্যেই পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তার করেছিল। এমন নজির আরো রয়েছে। যথারীতি বুধবারও রাজ্যের বিভিন্ন জায়গা থেকে আমজনতা তাদের সমস্যা নিয়ে মুখ্যমন্ত্রীর সাক্ষাৎ প্রার্থী হন। তাদের সমস্যার কথা মনোযোগ দিয়ে শুনে প্রশাসনের আধিকারিকদের ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন মুখ্যমন্ত্রী দপ্তরের সচিব পি কে চক্রবর্তী, স্বাস্থ্য দপ্তরের সচিব দেবাশিস বসু। 
পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে মুখ্যমন্ত্রী জানান, আজ আমার সরকারি বাসভবনে সাপ্তাহিক সাক্ষাৎ কর্মসূচি তথা "মুখ্যমন্ত্রী সমীপেষু" কার্যক্রমের আরও একটি সফল পর্ব অনুষ্ঠিত হয়। 
জনগণের পাশে থাকার এই আন্তরিক প্রচেষ্টায় আজও রাজ্যের বিভিন্ন জায়গা থেকে আগত নাগরিকদের অভাব-অভিযোগের কথা শুনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশ প্রদান করি‌।
আমাদের সরকার জনগণের মৌলিক সমস্যা নিরসনে ক্রমাগত প্রয়াস জারি রেখেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ