Advertisement

Responsive Advertisement

দুর্বৃত্তের দ্বারা আক্রান্ত অসহায় পরিবারকে আর্থিক সহায়তা ও ন্যায় প্রদানে উদ্যোগী ডঃ মানিক সাহা

আগরতলা, ২রা মে ২০২৩: কথায় বলে "দুষ্টের দমন শিষ্টের পালন" রাজধর্মের অন্যতম প্রধান দায়িত্ব, এই আপ্তবাক্যটিকেই যেনো বারবার বাস্তবে প্রমানিত করছেন রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা।  
প্রসঙ্গতঃ ঘটনার সুত্রপাত বিগত ৯ই এপ্রিল, ২০২৩ আগরতলা গোলচক্কর নিবাসী জনৈকা সোমা দাস দেবনাথের স্বামী পেশায় ট্রাক চালক, শ্রী আশুতোষ দেবনাথ কয়েকজন দুর্বৃত্তের দ্বারা মারাত্বক ভাবে আক্রান্ত হন। এই প্রানঘাতী আক্রমনে গুরুতর আহত অবস্থায় তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এই পরিবারটি মুলত রাজনগর, একিনপুর নিবাসী হলেও পেশাগত কারনে বর্তমানে আগরতলায় বসবাসরত৷ ঘটনার পরবর্তী সময়ে সোমাদেবী বিচারের আশা নিয়ে পশ্চিম থানার দ্বারস্থ হলে যথাযোগ্য সাড়া না পেয়ে রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মহোদয়ের দপ্তরে সরাসরি লিখিত আবেদন জানায়। আবেদনে সাড়া দিয়ে গত ২৯শে এপ্রিল মুখ্যমন্ত্রীর বাসভবনে সাপ্তাহিক সাক্ষাৎ কার্যক্রমে পরিবারটির সাথে সরাসরি কথা বলে এই বিষয় সম্পর্কে অবহিত হন এবং তৎক্ষনাৎ পশ্চিম জেলা পুলিশ সুপারকে এফ.আই.আর রুজু করতে এবং দোষীদের যথাশীঘ্র গ্রেপ্তার করার নির্দেশ দেন। তার পাশাপাশি পরিবারটিকে আর্থিক সহায়তা প্রদান করার জন্য সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশ দেন।
এই নির্দেশের ৪৮ ঘন্টা পেরোতে না পেরোতে ৩০শে এপ্রিল ও ২রা মে মামলায় অভিযুক্ত জনৈক সজল সরকার ও রমজান মিঞাকে গ্রেপ্তার করে পশ্চিম থানার পুলিশ।অসহায় পরিবারটিকে ন্যায় পাইয়ে দিতে মুখ্যমন্ত্রীর ব্যতিক্রমী এই দৃষ্টান্তে বস্তুতই আশার আলো জেগেছে জনসাধারণের মধ্যে।
দ্বিতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই দুর্বৃত্ত, মাফিয়া, তোলাবাজ ও সমাজে বিশৃঙ্খলা সৃষ্টিকারী সমাজদ্রোহীদের বিরুদ্ধে খড়গহস্ত হয়ে উঠেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী, এতে যেমন ভাবে জনগনের মধ্যে সরকারের প্রতি বিশ্বাস বাড়ছে তেমনি মুখ্যমন্ত্রীর এই ধরনের উদ্যোগে ব্যপক ভাবে উপকৃত হচ্ছে আম জনতা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ