Advertisement

Responsive Advertisement

কুশের বাড়ি গিয়ে ভাতা তুলে দিলেন মন্ত্রী টিংকু রায় এবং চেয়ারম্যান নবাদল বণিক


আগরতলা, ১১মে ২০২৩: অবশেষে একশ শতাংশ দিব্যাঙ্গ কুশ দেব্বর্মার হাতে ভাতা তুলে দিলেন রাজ্য সরকারের সমাজকল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তরের মন্ত্রী টিংকু রায় এবং রাজ্য শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যান নবাদল বণিক।
 পশ্চিম জেলার জিরানিয়া মহকুমার অন্তর্গত খুমলুঙস্থিত বাঁশিকোবরা পাড়ায় বসবাসরত কুশ দেব্বর্মা জন্ম থেকে ১০০শতাংশ দিব্যাঙ্গ। কিন্তু দীর্ঘ বছর সে কোন ভাতা পায়নি। এই খবর সমাজকল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তরের মন্ত্রী টিংকু রায় এবং রাজ্য শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যান ও নবাদল বণিকের কাছে পৌঁছলে তারা নিজেরা তৎপরতার সঙ্গে উদ্যোগ নিয়ে ভাতার ব্যবস্থা করেন ও বৃহস্পতিবার তারা নিজেরা তার বাড়িতে গিয়ে পরিবার-পরিজনদের সঙ্গে দেখা করেন এবং তাদের হাতে ভাতার কাগজপত্র ও মাসিক ভাতা তোলে দেন।
কুশ দেববর্মার ছোট এক ভাই রয়েছে তার পড়াশোনা বিষয়ে সরকারি ভাবে দায়িত্ব নেওয়ার আশ্বাস দেন মন্ত্রী টিঙ্কু রায়। মন্ত্রী তার পরিবারকে জানান কুশের ছোট ভাইকে রাজধানী আগরতলার কোন একটি হোস্টেলে এনে রাখা হবে। এতে একদিকে যেমন তাদের পরিবারের তরফে তার পড়াশুনা এবং থাকা খাওয়ার জন্য চিন্তা করতে হবে না, পাশাপাশি ছাত্রাবাসে থেকে পড়াশোনা ভালো হবে এবং জীবনে প্রতিষ্ঠিত হতে পারবে। মন্ত্রী সংবাদ মাধ্যমকে জানান কুশ দেববর্মার বয়স ১২ বছর হয়ে গেলে তার মাসিক ভাতার বন্দোবস্ত হয়নি। এই খবর জানতে পেরে তারা মাত্র কয়েকদিনের মধ্যে ভাতা চালু করে দিয়েছেন। সংঘের মাধ্যমে এই খবর জানতে পেরে তৎপরতার সঙ্গে তার বাড়িতে আধিকারিকদের পাঠানো হয়। আধিকারিকরা পর্যবেক্ষণ করে দেখেন তার ১০০ শতাংশ দিব্যাঙ্গ। তাই দ্রুততার সঙ্গে এই শুরু করে দেওয়া হয়েছে। পাশাপাশি কুশের জমজ এক যমজ ছোট ভাই রয়েছে রয়েছে। তার পড়াশোনার দায়িত্ব সরকার এভাবে করে দেওয়ার ব্যবস্থা করা হবে খুব দ্রুত। 
 এই সময় মন্ত্রী এবং চেয়ারম্যানের সঙ্গে সমাজকল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তরের আধিকারিক আশা কর্মীসহ অন্যান্যরাও উপস্থিত ছিলেন। সরকারের তৎপরতা খুশি এলাকার মানুষ। 




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ