Advertisement

Responsive Advertisement

পুরাতন কাপড় জুতা ইত্যাদি সামগ্রী পূন ব্যবহারের বিশেষ উদ্যোগ আগরতলা পুর নিগমের

আগরতলা, ২৭ মে: আগরতলা শহরে বসবাসরত সাধারণ মানুষের সুবিধার কথা চিন্তা করে একের পর এক জনমুখী সিদ্ধান্ত গ্রহণ করে চলছে আগরতলা পুর নিগম। শনিবার দিন ও এমনি এক অভিনব উদ্যোগ গ্রহণ করা হয় পুর নিগমের তরফে। মেয়র দীপক মজুমদার নিজে উপস্থিত থেকে এই কর্মসূচি সূচনা করেন। এর নাম দেওয়া হয়েছে আর আর আর সেন্টার। 
আমার সাধারণত নিজেদের জুতা, জামাকাপড় পোশাকসহ বিভিন্ন সামগ্রী সামান্য নষ্ট, রঙ ফিকে হয়ে গেলে বা সামান্য ছিঁড়ে গেলে অনেকেই তা আর ব্যবহার করেন না, এগুলিকে ফেলে দেন ডাস্টবিনে। এবার সেই জিনিস জোগাড় করে পুনঃব্যবহার করার এক অভিনব উদ্যোগ নিল আগরতলা পুর নিগম।
শনিবার এক অনুষ্ঠানের মধ্যদিয়ে রাজধানী আগরতলার দুর্গা চৌমুহনী বিপণী বিতান সংলগ্ন পুরনিগমের জায়গায় গড়ে তোলা হয় এই সেন্টারের সূচনা হয়। একটি ছোট গাড়িতে করে এই সামগ্রীগুলো বিভিন্ন বাড়ি থেকে সংগ্রহ করা হবে । যে গাড়ি দিয়ে এসব সামগ্রী সংগ্রহ করা হবে সবুজ পতাকা নেড়ে সূচনা করেন মেয়র দীপক মজুমদার।এদিনের এই অনুষ্ঠানে 
 সঙ্গে ছিলেন ডেপুটি মেয়র মণিকা দাস দত্ত, স্থানীয় কর্পোরেটর স্নিগ্ধা দাস দেব, নিগমের অতিরিক্ত কমিশনার, সেন্ট্রাল জোনের সহকারী কমিশনার সহ অন্যান্য আধিকারিকরা। মেয়র এদিন জানান, আগরতলা শহরকে সুন্দর পরিচ্ছন্ন রাখার জন্য কাজ করছে পুর নিগম। বিশ্ব পরিবেশ দিবসকে সামনে রেখে কেন্দ্রীয় নগর উন্নয়ন মন্ত্রকের তরফে যে কর্মসূচী দেওয়া হয়েছে তা কার্যকর করা হবে। এই মডেল আর আর আর সেন্টার চালু আগরতলা পুর নিগমের একটা বিশেষ উদ্যোগ। এই কাজে পুরবাসী যাতে সহযোগিতা করেন সেজন্য মেয়র সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। নাগরিকদের আন্তরিক সহযোগিতায় সমস্ত কর্মসূচী সফল হবে বলে মেয়রের বিশ্বাস। এই জন্য প্রশিক্ষিত স্ব-সহায়ক দলের সহায়তায় এই কাজ করবে।
 পাশাপাশি একদিন একটি গাছের চারা রোপণ করেন মেয়র। ফিতা কেটে এই সেন্টারের উদ্বোধন করেন পাশাপাশি মেয়র নিজেও বক্সগুলোতে কাপড় রাখেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ