Advertisement

Responsive Advertisement

রাজনৈতিক দৃষ্টিকোণ সরিয়ে রেখে রোগীদের সাথে সহানুভূতিশীল হয়ে নার্সেসদের কাজ করতে হবে: মুখ্যমন্ত্রী

আগরতলা, ১২ মে : সকল প্রকার মুমূর্ষু রোগীদের শুশ্রুষা থেকে শুরু করে, জটিল থেকে জটিলতর অপারেশনে চিকিৎসকদের সহায়তায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন নার্সেসরা। তাই এই নার্সেসরা সর্বদা শ্রদ্ধার যোগ্য। আজ আগরতলার অটল বিহারী বাজপেয়ী রিজিওনাল ক্যান্সার সেন্টারে আয়োজিত ইন্টারন্যাশনাল নার্সেস ডে উদযাপন উপলক্ষে আয়োজিত রক্তদান শিবিরে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। তিনি বলেন ব্যক্তিগত কর্মজীবনে অনেক জটিল অপারেশন করতে গিয়ে যখনই যে সার্জিক্যাল ইন্সট্রুমেন্ট গুলোর প্রয়োজন পড়েছে, ডান দিকে এবং বাঁদিকে হাত পাততেই তা অভিজ্ঞ নার্সাররা তুলে দিয়েছেন। উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে এটা সম্ভব হয়েছে বলে তিনি মন্তব্য করেন তিনি।
মুখ্যমন্ত্রী উপস্থিত নার্সেসদের উদ্দেশ্যে বলেন, রাজনৈতিক দৃষ্টিকোণ সরিয়ে রেখে রোগীদের সাথে সহানুভূতিশীল হয়ে কাজ করতে হবে। কারোর সাথে তিথিবিরক্ত হওয়া চলবে না। নার্সেসদের আরো সাবলীলতার সাথে রোগী এবং তাঁদের পরিবার প্রিয়জনের সাথে বার্তালাপ করার উপর গুরুত্ব আরোপ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, বর্তমান সরকারের সবচাইতে বেশি প্রায়োরিটি স্বাস্থ্য ক্ষেত্র। রাজনৈতিকভাবে একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে এই সরকার গঠিত হয়েছে। তবে রাজনীতি করে কোন সমস্যা সৃষ্টি করা চলবে না। মুখ্যমন্ত্রী বলেন আমাদের রাজনীতির আদর্শ সমস্যা সৃষ্টি করা নয়, জনগণের সমস্যা নিরসন করা।
মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা তাঁর বক্তব্যে সকল নার্সেসদের ফ্লোরেন্স নাইটিংকেলের জীবনী থেকে শিক্ষা গ্রহণ করার আবেদন রাখেন। তিনি বলেন, যুদ্ধক্ষেত্রে কতটা প্রতিকূলতার মধ্যে তিনি মুমূর্ষু সৈনিকদের সেবা করেছেন তা আমাদের স্মরণে রাখতে হবে।
এদিনের রক্তদান শিবিরে প্রায় ১৫০ জন স্বেচ্ছায় রক্তদান করেন । উপস্থিত ছিলেন পর্যটন মন্ত্রী সুশান্ত চৌধুরী, অটল বিহারী বাজপেয়ী রিজিওনাল ক্যান্সার সেন্টারের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা বিধায়ক রতন চক্রবর্তী, স্বাস্থ্য অধিকর্তা ডাঃ শুভাশিস দেববর্মা প্রমুখো।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ