Advertisement

Responsive Advertisement

রাজ্যে বিনিয়োগের বিষয়ে দেশ-বিদেশের বিনিয়োগকারীদের মধ্যে আগ্রহ বৃদ্ধি পাচ্ছে : মুখ্যমন্ত্রী

আগরতলা, ২ মে ২০২৩: ত্রিপুরা রাজ্যের বিনিয়োগের সম্ভাবনা উপর এক উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয় মঙ্গলবার। রাজধানী আগরতলার প্রজ্ঞা ভবনে আয়োজিত এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা, ত্রিপুরা সরকারের শিল্প ও বাণিজ্য দপ্তরের মন্ত্রী শান্তনা চাকমা, ভারত সরকারের উত্তর-পূর্বাঞ্চল উন্নয়ন মন্ত্রকের সচিব লোক রঞ্জন, ত্রিপুরা সরকারের শিল্প উন্নয়ন দপ্তরের জে কে সিনহা, আইএএস, বিশেষ সচিব অভিষেক চন্দ্র, আইএএস। এছাড়াও ভারতের বিভিন্ন রাজ্য এবং বাংলাদেশ থেকে মোট ৭০ জন বিনিয়োগকারী গোলটেবিল আলোচনায় অংশ নিয়ে ছিলেন।
এদিনের বৈঠকে সম্ভাব্য বিনিয়োগকারীরা কেন্দ্রীয় ও রাজ্য সরকারের আধিকারিক, রাষ্ট্রায়ত্ব সংস্থা, ব্যাঙ্কদের মতো গুরুত্বপূর্ণ সংস্থার সাথে মতবিনিময় করেছেন। কৃষি, উদ্যানপালন, পর্যটন, তাঁত, খাদ্য প্রক্রিয়াকরণ, রাবার, চা, বাঁশ, তথ্যপ্রযুক্তি, উচ্চ শিক্ষা, স্বাস্থ্য এবং আগরের মতো বন-ভিত্তিক পণ্যের মতো খাতে বিনিয়োগের সুযোগের বিষয়ে উপস্থাপন করা হয় এদিনের বৈঠকে।
বিগত কয়েক বছরে ত্রিপুরায় উন্নত রাস্তা, রেলপথ, বিমানপথ, জলপথ, বিদ্যুৎ, শিল্প, স্পেশাল ইকোনমিক জোন, একক উইন্ডো ব্যবস্থা, নতুন বিনিয়োগ নীতি ইত্যাদি প্রতিষ্ঠার মাধ্যমে শিল্প-বান্ধব পরিবেশ গড়ে উঠেছে। বললেন মুখ্যমন্ত্রী বক্তব্য রাখতে গিয়ে অভিমত ব্যক্ত করেন। 
ত্রিপুরায় পরিকাঠামোগত উন্নয়ন এবং বিভিন্ন সম্ভাব্য বিনিয়োগের সুযোগ সৃষ্টি হওয়ায় অনেক বিনিয়োগকারী এরাজ্যে বিনিয়োগের জন্য আগ্রহ প্রকাশ করছেন৷ এই গোলটেবিল বৈঠকের পরে ত্রিপুরার শিল্পায়ন ত্বরান্বিত হবে এবং রাজ্যে বিনিয়োগের পরিস্থিতি আরও ভাল হবে বলেও আশা ব্যক্ত করেন। বৈঠকে একাধিক সংস্থা ত্রিপুরার বিনিয়োগ করার বিষয়ে মৌ স্বাক্ষর করেছেন। 



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ