Advertisement

Responsive Advertisement

মণিপুরে পাঠরত রাজ্যের ছাত্রছাত্রীদের ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হয়েছে

আগরতলা, ৬ মে ২০২৩: রাজ্য সরকার মনিপুরের উদ্ভূত পরিস্থিতিতে সেখানে পাঠরত ত্রিপুরার ২০৮ জন ছাত্রছাত্রীকে রাজ্যে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে। এই লক্ষ্যে রাজ্য সরকারের পক্ষ থেকে ইন্ডিগোর তিনটি বিশেষ বাণিজ্যিক বিমানের ব্যবস্থা করা হয়েছে। আজ সচিবালয়ের প্রেস কনফারেন্স হলে এক সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী প্রফেসর (ডা.) মানিক সাহা রাজ্য সরকারের এই উদ্যোগের কথা জানান। মুখ্যমন্ত্রী জানান, মণিপুরের উদ্ভুত পরিস্থিতি নিয়ে গত দুইদিন ধরে রাজ্য প্রশাসনের উদ্যোগে বেশ কয়েকবার উচ্চপর্যায়ের বৈঠক হয়েছে। ছাত্রছাত্রীদের নিরাপত্তার বিষয়ে মণিপুরের মুখ্যমন্ত্রীর সঙ্গেও কথা হয়েছে। মণিপুরের মুখ্যমন্ত্রী রাজ্যের ছেলেমেয়েদের নিরাপত্তা সুনিশ্চিত করা হয়েছে বলে রাজ্য সরকারকে আশ্বস্ত করেন। মণিপুরের উদ্ভুত পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও কথা হয়েছে।
সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী জানান, মণিপুরে পাঠরত রাজ্যের ছাত্রছাত্রীর অভিভাবকদের সঙ্গেও আলোচনা হয়েছে। অভিভাবকদের পক্ষ থেকে ছাত্রছাত্রীদের রাজ্যে ফিরিয়ে আনার জন্য রাজ্য সরকারের কাছে আবেদন জানানো হয়েছিল। অভিভাবকদের আবেদনকে গুরুত্ব দিয়ে এবং ছাত্রছাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিতিকরণের লক্ষ্যেই রাজ্য সরকারের উদ্যোগে ইন্ডিগোর তিনটি বাণিজ্যিক বিমানের ব্যবস্থা করা হয়। মুখ্যমন্ত্রী আরও জানান, আজ মধ্যরাতে রিমস-এ পাঠরত ১৭১ জন ছাত্রছাত্রীকে নিয়ে ইম্ফল থেকে আগরতলায় ইন্ডিগোর একটি বাণিজ্যিক বিমান অবতরণ করবে। এছাড়া আরেকটি বিমানে মণিপুরে কেন্দ্রীয় কৃষি বিশ্ববিদ্যালয়ে পাঠরত রাজ্যের ৩৭ জন ছাত্রছাত্রীকে আজ মধ্যরাতে ইম্ফল থেকে গুয়াহাটিতে পৌঁছানো হবে। আগামীকাল তাদের গুয়াহাটি থেকে রাজ্যে নিয়ে আসা হবে। মুখ্যমন্ত্রী জানান, ছাত্রছাত্রীদের রাজ্যে ফিরিয়ে আনার সম্পূর্ণ ব্যয়ভার রাজ্য সরকার বহন করবে।
সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন মুখ্যসচিব জে কে সিনহা, রাজ্য পুলিশের মহা নিৰ্দেশক অমিতাভ রঞ্জন ও তথ্য সংস্কৃতি দপ্তরের সচিব পি কে চক্রবর্তী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ