Advertisement

Responsive Advertisement

জুন মাসেই আগরতলা-চট্টগ্রাম রুটে আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু হচ্ছে

আগরতলা, ২ মে ২০২৩: জুন মাসের প্রথম সপ্তাহ থেকে আগরতলা-চিটাগাঙ রুটে আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু হবে। সে সময়ই মহারাজা বীর বিক্রম বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে ঘোষণা দেওয়া হবে। কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক থেকে মুখ্যমন্ত্রী প্রফেসর ডা মানিক সাহাকে লেখা এক চিঠিতে একথা উল্লেখ করা হয়েছে। আজ সচিবালয়ের প্রেস কনফারেন্স হলে এক সাংবাদিক সম্মেলনে পরিবহণমন্ত্রী সুশান্ত চৌধুরী একথা জানান। সাংবাদিক সম্মেলনে পরিহণমন্ত্রী জানান, সম্প্রতি মুখ্যমন্ত্রী ডা. সাহা তাঁর দিল্লী সফরে রাজ্যের পরিবহণ সংক্রান্ত বিভিন্ন দাবি দাওয়া নিয়ে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিহণ মন্ত্রকের মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গে সাক্ষাত করেন। মুখ্যমন্ত্রীর সেই দাবি দাওয়ার পরিপ্রেক্ষিতে
কেন্দ্রীয় অসামরিক বিমান পরিহণ মন্ত্রক যে সমস্ত উদ্যোগ গ্রহণ করেছে সে বিষয়ে মুখ্যমন্ত্রীকে চিঠির মাধ্যমে অবহিত করা হয়। মুখ্যমন্ত্রীর কাছে প্রেরিত সেই চিঠির বিভিন্ন বিষয় তুলে ধরে সাংবাদিক সম্মেলনে পরিবহণমন্ত্রী জানান, গত ২৪ এপ্রিল, 2023 মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গে সাক্ষাত করে মহারাজা বীর বিক্রম বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে ঘোষণা করার দাবি জানিয়েছিলেন। মুখ্যমন্ত্রীর সেই দাবিটি কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক গুরুত্ব সহকারে বিবেচনা করছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। দিল্লী সফরকালে মুখ্যমন্ত্রী রাজ্যে কার্গো সার্ভিস পুনরায় চালু করার দাবি জানিয়েছিলেন। সেই দাবির পরিপ্রক্ষিতে কিছু দিন আগে ইন্ডিগো বিমান পরিবহণ সংস্থা কার্গো পরিষেবা চালু করেছে। খুব শীঘ্রই অন্যান্য বিমান সংস্থাগুলিও কার্গো পরিষেবা চালু করবে বলে পরিবহণমন্ত্রী আশা ব্যক্ত করেন।
সাংবাদিক সম্মেলনে পরিবহণমন্ত্রী জানান, মহারাজা বীর বিক্রম বিমানবন্দর থেকে রাত্রিকালীন বিমান পরিষেবা চালুর দাবিটি রাজ্যবাসীর দীর্ঘদিনের। সম্প্রতি দিল্লী সফরকালে মুখ্যমন্ত্রীও কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার কাছে এই পাবি জানিয়েছিলেন। কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক মুখ্যমন্ত্রীর এই দাবির পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে। পরিবহণমন্ত্রী জানান, মুখ্যমন্ত্রী তাঁর দিল্লী সফরকালে কৈলাসহর বিমানবন্দরকে পুনরায় চালু করার দাবি জানিয়েছিলেন। সেই দাবির পরিপ্রেক্ষিতে 'উড়ান' প্রকল্পে দেশের ৫০টি বিমানবন্দরের উন্নয়ন করার যে পরিকল্পনা নেওয়া হয়েছে তারমধ্যে কৈলাসহর বিমানবন্দরও রয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। পরিবহণমন্ত্রী জানান, রাজ্যের ৬টি স্থানে হেলিপোর্ট নির্মাণের জন্যও মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার নিকট দাবি জানিয়েছিলেন। এই দাবির পরিপ্রেক্ষিতে উড়ান স্কিমে মাতাবাড়ি, অমরপুর, নারিকেলকুঞ্জ, কনপুইতে হেলিপোর্ট স্থাপনের বিষয়টি সংক্ষিপ্ত তালিকায় রাখা হয়েছে। পরিবহণমন্ত্রী জানান, নবনির্মিত মহারাজা বীর বিক্রম বিমানবন্দরে মহারাজা বীর বিক্রম মাণিক্যের রোঞ্জের মূর্তি স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। পর্যটন দপ্তর ও পরিবহণ দপ্তর এরজন্য ২৫ লক্ষ টাকা ব্যয় করবে। সাংবাদিক সম্মেলনে এছাড়াও পরিবহণ দপ্তরের সচিব উত্তম কুমার চাকমা উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ