Advertisement

Responsive Advertisement

বাড়ী ফিরে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানালো ছাত্র-ছাত্রীরা



আগরতলা, ৭ মে ২০২৩: রাজ্য সরকারের চেষ্টায় মনিপুর থেকে নিরাপদেই পরিবারের সদস্যদের কাছে ফিরলেন সেখানে পাঠরত ছাত্র-ছাত্রীরা। পরে এসব ছাত্র-ছাত্রীরা মুখ্যমন্ত্রীর সঙ্গে গিয়ে সৌজন্য সাক্ষাতে মিলিত হন এবং এমন উদ্যোগ গ্রহণের জন্য ধন্যবাদ জানান। 
 মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহার চেষ্টায় মনিপুর থেকে নিরাপদে রাজ্যে ফিরছেন মনিপুরে পাঠরত ছাত্রছাত্রীরা। শনিবার মধ্য রাতে একটি বিশেষ বিমানে প্রথম দফায় ১৮২জন ছাত্রছাত্রীরা আগরতলা পৌঁছান। এই সময় বিমান বন্দরে উপস্থিত ছিলেন পরিবহন দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী, প্রদেশ বিজেপি সাধারণ সম্পাদক অমিত ভৌমিক, সাধারণ সম্পাদিকা পাপিয়া দত্ত, আই টি সেলের কনভেনার চন্দন দেবনাথ, টি আর টি সি'র চেয়ারম্যান অভিজিৎ দেব প্রমুখ। পাশাপাশি তাদের পরিবারের সদস্যরা। 
রাজ্যের বিশালগড়ের বাসিন্দা বর্তমানে ইম্ফলের রিমসে পিজি ছাত্রী ডা সালমা সুলতানা তার ছয় মাসের সন্তানকে নিয়ে সেখানে থাকতেন। তিনিও এদিন রাজ্য সরকারের চেষ্টায় নিরাপদে সন্তানকে নিয়ে বাড়ী ফিরে আসেন, তিনি জানান নিজের জন্য যতটুকু চিন্তায় ছিলেন তার চেয়ে বেশী চিন্তা করে ছিলেন সন্তানের জন্য। এভাবে কোন সমস্যা ছাড়াই পরিবারের কাছে ফিরতে পারায় রাজ্য সরকারকে ধন্যবাদ জানান। নবনীতা চক্রবর্তী নামে আরো এক জন মেডিকেল ছাত্রীও জানান তিনিও তার সন্তান নিয়ে সেখানে থাকতেন। তাই অনেকটা চিন্তিত ছিলেন, তবে এভাবে নিরাপদে রাজ্যে ফিরে আসার জন্য সরকারকে এবং বিশেষ করে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান। মনিপুর থেকে আসা আরো এক ছাত্রের মা ছেলেকে বিমানবন্দরের দেখে তাকে জড়িয়ে ধরে এবং রাজ্য সরকারকে ধন্যবাদ জানাতে গিয়ে চোখের জল ধরে রাখতে পারেননি।
মণিপুরে বিভিন্ন এলাকার পাশাপাশি বিভিন্ন হোস্টেলের পাশেও গোলাগুলি এবং বোম ফাটছিল, তাই ভিতরে থাকা ছাত্র-ছাত্রীরা আতঙ্কের মধ্যে ছিলেন। তারা রাজ্যের মাটিতে পা দিয়ে জানান প্রচন্ড আতঙ্কের মধ্যে ছিলেন কিন্তু এত তাড়াতাড়ি সরকার তাদেরকে উদ্ধার করার জন্য এভাবে পদক্ষেপ নেবেন তারা নিজেরাও ভাবতে পারেননি। রিমস এর আরো এক যাত্রী অন্বেষা মজুমদার নিজের অভিজ্ঞতার বর্ণনা করতে গিয়ে বলেন রাজ্যের মাটিতে পা দিয়ে মনে হচ্ছে নতুন জন্ম পেয়েছেন।
মেডিকেল ছাত্রছাত্রীদের অভিমত কলেজ এবং হোস্টেলের বাইরে প্রচুর সংখ্যক নিরাপত্তা রক্ষী মোতায়েন করা হলেও তারা নিরাপদ বোধ করছিলেন না। কারণ হোস্টেলের বাইরে প্রচুর সংখ্যক গোলা বারুদের শব্দ শোনা যায়। দিনের বেলা স্বাভাবিক হলেও সন্ধ্যা নামতেই অস্থিরতা বৃদ্ধি পেত বলে জানান। তাই তারা আতঙ্কে ছিলেন এই পরিস্থিতিতে রাজ্য সরকারের চেষ্টায় বাড়ি ফিরতে পেরে নিরাপদ বোধ করছেন বলে জানান।
ছাত্র-ছাত্রীদের রাজ্যে ফিরিয়ে আনার বিষয়টি আগরতলা বিমান বন্দরে দাড়িয়ে তদারকি করেন পরিবহন দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী। তিনি জানান এদিন বিমানে মোট ১৮২জন এদিন মনিপুর থেকে রাজ্যে ফিরেছেন বলে জানান মন্ত্রী। তিনি আরো বলেন মুখ্যমন্ত্রী অক্লান্ত পরিশ্রমে এই সকল ছাত্র-ছাত্রীরা নিজেদের বাড়ি ফিরতে পেরেছেন। রাজ্য সরকারের মূলনীতি হচ্ছে সবকা সাথ সবকা বিকাশ। এই মন্ত্র নিয়ে সবাইকে সঙ্গী করে সরকার এগিয়ে যেতে চায়। 
 রবিবার সন্ধ্যায় মনিপুর থেকে আসা ছাত্র-ছাত্রী এবং তাদের অভিভাবকরা মুখ্যমন্ত্রীর বাসভবনে গিয়ে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। কঠিন পরিস্থিতিতে এত তৎপরতা এবং দ্রুততার সঙ্গে তাদের রাজ্যে ফিরিয়ে আনার জন্য ছাত্র-ছাত্রীরা মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান। 



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ