Advertisement

Responsive Advertisement

দেশের সেবায় ৯ বছর পূর্তিতে প্রধানমন্ত্রীকে অভিনন্দন মুখ্যমন্ত্রীর রাজ্যের উন্নয়ন বিষয়ে একগুচ্ছ আলোচনা

আগরতলা, ১৩ জুন: দায়িত্ব গ্রহণের পর সফলভাবে দেশবাসীর সেবায় দীর্ঘ ৯ বছর ধরে ধরে বিরামহীনভাবে কাজ করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানালেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। প্রধানমন্ত্রী হিসেবে সফলভাবে ৯ বছর পূর্ণ করায় মঙ্গলবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে তাঁকে অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী। 
নয়াদিল্লি সফরে গিয়ে এদিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সৌজন্য সাক্ষাত করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। এই সাক্ষাতের মূল উদ্দেশ্য ছিল ত্রিপুরার উন্নয়ন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা এবং রাজ্যের জনসাধারণের সুবিধার জন্য ত্রিপুরা সরকারের গৃহীত বিভিন্ন উদ্যোগ ও পরিকল্পনা সম্পর্কে প্রধানমন্ত্রীকে বিস্তারিতভাবে অবহিত করা।
বৈঠকে মুখ্যমন্ত্রী ডা: সাহা বিভিন্ন ক্ষেত্রে ত্রিপুরার অগ্রগতি তুলে ধরেন। সেই সঙ্গে বিভিন্ন ক্ষেত্রে প্রবৃদ্ধি ও উন্নয়ন নিশ্চিত করতে রাজ্য সরকারের প্রতিশ্রুতি সম্পর্কে গুরুত্ব তুলে ধরেন। তিনি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন এবং রাজ্যের উন্নয়ন ইস্যুকে আরো এগিয়ে নিয়ে যেতে কেন্দ্রীয় সরকারের সাহায্য ও সহযোগিতা কামনা করেন।
রাজ্যের নাগরিকদের জীবনযাত্রার মানের উন্নতির জন্য ত্রিপুরা সরকার কর্তৃক বাস্তবায়িত বিভিন্ন উদ্যোগ এবং প্রকল্পগুলি সম্পর্কে একটি বিশদ বিবরণ উপস্থাপন করেন মুখ্যমন্ত্রী। এই উদ্যোগগুলির মধ্যে রয়েছে বিশেষ করে স্বাস্থ্য পরিষেবা, শিক্ষা, পরিকাঠামো, কৃষি এবং দক্ষতা উন্নয়ন ক্ষেত্র। রাজ্যের সামগ্রিক আর্থ - সামাজিক ব্যবস্থার উন্নয়নে এসকল কর্মসূচির ইতিবাচক দিকগুলি তুলে ধরেন তিনি।
এর পাশাপাশি ত্রিপুরা রাজ্যে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়নে সহযোগিতা প্রদানের জন্য কেন্দ্রীয় সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ