Advertisement

Responsive Advertisement

বোধিসত্ত্ব হত্যায় জড়িত চার দোষীর যাবৎজীবন সাজা দিলেন আদালত

আগরতলা, ৩জুন : রাজধানীর ব্যাংক ম্যানেজার বোধিসত্ত্ব দাস হত্যা মামলায় চারজন দোষীর সাজা ঘোষণা করলেন পশ্চিম জেলা ও দায়রা আদালতের বিচারপতি। 
শনিবার সুমিত চৌধুরী, সুমিত বণিক, শোয়েব মিঞা ও সুকান্ত বিশ্বাসের যাবজ্জীবন সাজায় ঘোষণা করেন মাননীয় বিচারপতি। সেই সঙ্গে প্রত্যেক দোষীকে পঞ্চাশ হাজার টাকা করে জরিমানা করেন। অনাদায়ে তিন মাসের অতিরিক্ত জেলের নির্দেশ দেন বলে রায় ঘোষণার পর সংবাদ মাধ্যমকে জানিয়েছেন সরকার পক্ষের স্পেশাল পাবলিক প্রসিকিউটর সম্রাট কর ভৌমিক। সাজা ঘোষণার সময় দোষীরা আদালতে উপস্থিত ছিল। সম্রাট কর ভৌমিক আরো জানান, তিনি আদালতের কাছে আবেদন জানিয়েছিলেন ২০১৫ সুপ্রিম কোর্ট দুর্যোধন রাউতের মামলায় স্পষ্ট বলে দিয়েছিলেন যাবজ্জীবন সাজার অর্থ হচ্ছে দোষী আমৃত্যু জেলে কাটাবে। তাই এক্ষেত্রেও যাতে আসামিদের আজীবন জেলে কাটাতে হয় মাননীয় বিচারপতির কাছে তিনি আবেদন জানিয়ে ছিলেন। বিচারপতি এই মামলার সাজা ঘোষণা করতে গিয়ে আলাদা করে কিছু বলেননি, তাই ধরে নেওয়া যায় সরকার যদি তাদের ক্ষমা ভিক্ষা মঞ্জুর না করে তাহলে তাদেরকে আজীবন জেলে কাটাতে হবে।  
গত ২০১৯ সালের ৩ আগস্ট মধ্য রাতে আগরতলার জ্যাকসন গেট এলাকায় হত্যার উদ্দেশ্যে বোদ্ধিসত্ত্ব দাসকে ধারালো অস্ত্র দিয়ে একাধিক আঘাত করে দোষী চার জন। তাকে খুনের উদ্দেশ্য থেকে তার উপর আক্রমন চালানো হয়। যদিও সঙ্গে সঙ্গে তার মৃত্যু হয়নি। গুরুতর আহত অবস্থায় প্রথমে আগরতলায় চিকিৎসা করানো, উন্নত চিকিৎসার জন্য পরবর্তী সময় কলকাতা নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মারা যান বুদ্ধিসত্ত্ব দাস। দীর্ঘ সাড়ে তিন বছরে আদালত ৫৬ জনের সাক্ষ্য গ্রহণ করার পর শুক্রবার দোষী সাব্যস্ত করেন চারজনকে এবং শনিবার সাজা ঘোষণা করলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ