Advertisement

Responsive Advertisement

স্বাস্থ্য পরিষেবাকে উন্নত করার পাশাপাশি হাসপাতালগুলির মানোন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ সরকার: মুখ্যমন্ত্রী

আগরতলা, ১২ জুন: সারা রাজ্যে স্বাস্থ্য পরিষবা আরো উন্নয়নের লক্ষ্যে আন্তরিকভাবে কাজ করছে রাজ্য সরকার৷ এই উদ্যোগের অংশ হিসেবে প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্র থেকে শুরু করে জেলা হাসপাতাল পর্যন্ত সকল অংশের মানুষকে উন্নত চিকিৎসা পরিষেবা প্রদান করার লক্ষ্য নেওয়া হয়েছে। পাশাপাশি রাজ্যের চিকিৎসা পরিষেবার উপর বিশ্বাস রাখতে হবে সকলকে। তাতে স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি সাধন হবে। সোমবার গোলাঘাটি বিধানসভা কেন্দ্রের অধীন কাঞ্চনমালা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের নবনির্মিত ভবন দ্বার উদঘাটন করে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। 
অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী আরো বলেন, আগের তুলনায় বর্তমানে রাজ্যে স্বাস্থ্য ব্যবস্থাকে প্রভূত পরিমাণে উন্নত করা হয়েছে। আগে সামান্য অসুস্থ হলেই বাইরে গিয়ে চিকিৎসা করতে হত। কিন্তু বিগত কয়েক বছর ধরে বহিঃরাজ্যে যাওয়ার প্রবণতা হ্রাস পেয়েছে। কারণ এখন রাজ্যের হাসপাতালগুলিতেও উন্নত মানের চিকিৎসা পরিষেবা পাওয়া যাচ্ছে। আর আজকে উদ্বোধন হওয়া এই প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের সুফল পাবেন এলাকার মানুষ। তবে শুধু নবনির্মিত ভবন গড়লেই হবে না একে সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করার দায়িত্ব সকলের। 
মুখ্যমন্ত্রী ডা: সাহা জানান, রাজ্য সরকার আগামী দিনে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র (পিএইচসি) থেকে শুরু করে জেলা হাসপাতাল পর্যন্ত সমস্ত হাসপাতালগুলি উন্নয়নের পরিকল্পনা করছে। কারণ সরকারের প্রধান লক্ষ্য স্বাস্থ্য পরিষেবার পরিকাঠামো উন্নত করা যাতে উন্নত স্বাস্থ্য সুবিধা প্রদান করা যায়। একইসাথে হাসপাতালগুলিতে সমস্ত ধরণর সুযোগ-সুবিধা প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে। সেই সঙ্গে হাসপাতালের পরিচ্ছন্নতা বজায় রাখার জন্যও আহ্বান জানান মুখ্যমন্ত্রী। 
মুখ্যমন্ত্রী বলেন, হাসপাতাল হচ্ছে মন্দিরের মতো। কাজেই একে ঠিকঠাক রাখার দায়িত্ব সকলের। তাই একে আবর্জনা মুক্ত রেখে স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে সামিল হতে হবে। 
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধানসভার উপাধ্যক্ষ রামপ্রসাদ পাল, সমাজ সেবক গৌরাঙ্গ ভৌমিক, হিমানী দেববর্মা, পশ্চিম জেলার জেলাশাসক দেবপ্রিয় বর্ধন,জেলা পুলিশ সুপার কিরণ কুমার কে সহ স্বাস্থ্য দপ্তরের আধিকারিকগণ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ