Advertisement

Responsive Advertisement

ধর্ম মহাসভায় গিয়ে যুবসমাজকে ধর্মীয় পথ অনুসরণের আহ্বান মুখ্যমন্ত্রীর


আগরতলা, ২৩ জুন: দেশের যুব প্রজন্ম যদি নিয়মিত ভাবে ধর্মীয় প্রতিষ্ঠানে গিয়ে ধর্মের কথা শুনে তাহলে সমাজ আরো সঠিক দিশায় চলবে এবং বিশৃঙ্খলা অনেকটাই কমে যাবে, এই অভিমত রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা। আগরতলার শ্রী শ্রী জগন্নাথ জিউ মন্দিরে আয়োজিত ধর্ম মহাসভায় বক্তব্য রাখতে গিয়ে এই অভিমত ব্যক্ত করেন তিনি। 
শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রার পুন্য তিথি উপলক্ষ্যে শুক্রবার সন্ধ্যায় আগরতলায় ধর্ম মহাসভার আয়োজন করা হয়। রাজধানীর শ্রী শ্রী জগন্নাথ জিউ মন্দিরে আয়োজিত এই ধর্ম মহাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা।
বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী, স্বামী বিবেকানন্দের বাণী উল্লেখ করে বলেন, জীবে প্রেম করে যে জন সেই জন সেবিছে ঈশ্বর। তিনি নিজে প্রথম জীবনের ডাক্তার হিসেবে মানুষের সেবা করেছেন। এরপর ছাত্র-ছাত্রীদের পড়িয়েছেন, এখন মুখ্যমন্ত্রী হিসেবে রাজ্যের মানুষের জন্য কাজ করছেন। ভগবানের সহায়তা ছাড়া এজগতে কিছু করা সম্ভব নয়। তাই ডাক্তাররা অপারেশন করার আগে ভগবানকে প্রার্থনা করে কাজ শুরু করেন। এমন কি যারা চুক্তি করে নিজেকে নাস্তিক প্রমান করেন তারাও ভগবানকে মনে করেন। ভগবান জগন্নাথ হচ্ছে জগতের দেবতা তাই তাঁর ইচ্ছা ছাড়া কিছুই সম্ভব নয়।
সেই সঙ্গে তিনি আরো বলেন, মানুষ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে আসেন, কিন্তু তারা অনেক দেরিতে এইসব জায়গায় আসেন। আমাদের দেশের প্রায় ৬৫ শতাংশ যুবক অংশের মানুষ তারা যদি আগে থেকে ধর্মীয় প্রতিষ্ঠান গুলিতে নিয়মিত ভাবে আসতেন তাহলে তারা সঠিক দিশা পেত এবং সমাজের মধ্যে বিশৃঙ্খলা অনেকটাই কমে যেত। তাই তিনি যুব সম্প্রদায়কে নিয়মিত ভাবে ধর্মীয় প্রতিষ্ঠানে আসার আহ্বান রাখেন। আগে একটা সময় ছিল যখন আমাদের দেশের মানুষ অনেক বেশি করে ধর্মীয় বিষয়গুলিতে গুরুত্ব দিতেন, কিন্তু পরবর্তী সময়ে ধীরে ধীরে এই বিষয়গুলো থেকে মানুষ সরে আসেন। তবে আবার নতুন করে মানুষ ধর্মীয় বিষয়গুলির দিকে ফিরে যাচ্ছেন। এই কাজ হচ্ছে দেশের বর্তমান প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির জন্য। বিশ্বের দরবারে যোগা সহ ভারতীয় সংস্কৃতি তুলে ধরছেন তিনি, তাই সারা বিশ্বে তাকে বিপুল ভাবে সমাদৃত করা হচ্ছে। সমাজের সকল অংশের মানুষ যাতে ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হয় এই আহ্বান রেখে তিনি বক্তব্য শেষ করেন। 
মুখ্যমন্ত্রীর পাশাপাশি এদিনের এই ধর্ম মহাসভায় উপস্থিত ছিলেন নিখিল ভারতীয় শ্রী চৈতন্য গৌড়ীয় মঠের আন্তর্জাতিক প্রচরাক শ্রী চৈতন্য আচার্য শ্রীমদভক্তি বিষ্ণু মহারাজ, নিখিল ভারতীয় শ্রী চৈতন্য গৌড়ীয় মঠের মহারাজ শ্রীমদভক্তি সৌধ জিতেন্দ্র মহারাজ। নিট আগরতলার ডাইরেক্টর শরৎ কুমার পাত্র প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ