Advertisement

Responsive Advertisement

আগরতলা-ধর্মনগর রুটে অতিরিক্ত দৈনিক যাত্রীবাহী ট্রেন চালুর জন্য কেন্দ্রীয় রেলমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর

আগরতলা, ৮ জুন: ত্রিপুরার রেল যাত্রীদের নিত্য যাতায়তের সুবিধার্থে কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। বৃহস্পতিবার লেখা একটি চিঠিতে আগরতলা থেকে ধর্মনগর এবং ধর্মনগর থেকে আগরতলা রুটে একটি অতিরিক্ত দৈনিক যাত্রীবাহী ট্রেন চালু করতে সক্রিয় পদক্ষেপ গ্রহনের জন্য কেন্দ্রীয় মন্ত্রীকে অনুরোধ জানান তিনি।

কেন্দ্রীয় রেলমন্ত্রীর কাছে প্রেরিত ত্রিপুরার চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, শুরুতেই ত্রিপুরায় রেল পরিবহনের উন্নয়নে রেলপথ মন্ত্রকের পক্ষ থেকে উল্লেখযোগ্য সহায়তার জন্য আমি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিগত কয়েক বছরে ব্রডগেজ রেললাইন সম্প্রসারণ এবং বেশ কয়েকটি এক্সপ্রেস ও লোকাল ট্রেন পরিষেবা চালু করার মাধ্যমে ত্রিপুরায় রেল যোগাযোগের প্রভূত উন্নতি সাধিত হয়েছে।

মুখ্যমন্ত্রী চিঠিতে এও জানান, বিগত কয়েক বছরে আমাদের রাজ্যে দৈনিক যাত্রীদের সংখ্যাও উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। রাজ্যের দুটি প্রধান শহর রাজধানী আগরতলা থেকে ধর্মনগর পর্যন্ত সন্ধ্যা ৭টা থেকে সাড়ে ৭টার মধ্যে একটি অতিরিক্ত দৈনিক যাত্রীবাহী ট্রেন চালু করার জন্য ব্যাপক চাহিদা রয়েছে। একই ট্রেন পরের দিন সকালে আগরতলায় ফিরে আসতে পারে। এটি দৈনিক যাত্রীদের একটা বড় অংশের খুবই উপকার হবে। তাই এই বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করার জন্য কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের কাছে সনির্বন্ধ অনুরোধ জানান মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। এতে ত্রিপুরার হিরা মডেলের সারবত্তা বাস্তবিকভাবে উপলব্ধ হবে। মুখ্যমন্ত্রীর এই পদক্ষেপ রাজ্যের নাগরিকদের জীবনযাত্রার উন্নতির লক্ষ্যে এক সময়োচিত পদক্ষেপ বলে বিবেচিত হতে পারে। রাজ্যের মানুষের সার্বিক কল্যাণে তিনি যে খুবই আন্তরিক কেন্দ্রীয় রেল মন্ত্রীকে পাঠানো চিঠি তারই একটা অন্যতম প্রমাণ। বর্ধিত রেল পরিষেবার পক্ষে সওয়াল করে কার্যত যাত্রী এবং পর্যটক উভয়ের জন্যই উপকার সাধন করলেন মুখ্যমন্ত্রী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ