Advertisement

Responsive Advertisement

বেঙ্গালুরুতে দুর্ঘটনায় নিহত রাজ্যের অঞ্জন সরকারের শেষকৃত্য ও হাসপাতালের বকেয়া বাবদ আর্থিক সহায়তা দিলেন মুখ্যমন্ত্রী

আগরতলা, ১৩ জুন: আরো একটি মানবিক পদক্ষেপ মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহার। এবার বহি:রাজ্যে দুর্ঘটনায় নিহত রাজ্যের নাগরিকের পরিবারের পাশে দাঁড়ালেন মানবিক মুখ্যমন্ত্রী। প্রয়াত ব্যক্তির শেষকৃত্য এবং হাসপাতালের বকেয়া বাবদ আর্থিক সাহায্য প্রদান করলেন তিনি। তিনি যে যথার্থ অর্থে রাজ্যের আপামর জনসাধারণের একজন অভিভাবক সেটাই প্রমাণ করলেন প্রথিতযশা চিকিৎসক মুখ্যমন্ত্রী। 
কৈলাসহরের বাসিন্দা প্রয়াত অঞ্জন সরকারের (পিতা শ্রী অরুণ সরকার) শেষকৃত্য সম্পন্ন করা এবং হাসপাতালের বকেয়া বিল পরিশোধের জন্য মুখ্যমন্ত্রীর নির্দেশে মঙ্গলবারই ৭০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। যা রাজ্যের মানুষের সার্বিক কল্যাণে মুখ্যমন্ত্রীর একটি সহানুভূতিশীল পদক্ষেপ হিসেবে স্মরণীয় হয়ে থাকবে।
উল্লেখ্য, নিজের কিছু ব্যক্তিগত কাজে সম্প্রতি দক্ষিণ ভারতের বেঙ্গালুরু গিয়েছিলেন কৈলাশহরের বাসিন্দা অঞ্জন সরকার। কিন্তু সেখানেই দুঃখজনকভাবে একটি দুর্ঘটনায় গুরুতর আঘাত পান তিনি। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মর্মান্তিক মৃত্যু হয় তার। কিন্তু মৃত ব্যক্তির পরিবারটি আর্থিকভাবে খুবই দুর্বল। তাই প্রয়াত ব্যক্তির বাবা অরুণ সরকার ঘটনাটি জানিয়ে রাজ্য সরকারের কাছে সহায়তা চেয়েছিলেন। যথারীতি এই বিষয়টি নজরে আসে মুখ্যমন্ত্রীর। পরবর্তী সময়ে মুখ্যমন্ত্রী ডা: সাহার নির্দেশে মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে সেখানকার হাসপাতাল এবং কর্ণাটক প্রশাসনের সাথে যোগাযোগ করে শোকসন্তপ্ত পরিবারকে সমস্ত সাহায্য করা হয়। 
মুখ্যমন্ত্রীর সময়োচিত হস্তক্ষেপে প্রয়াত অঞ্জন সরকারের শেষকৃত্য এবং হাসপাতালের বকেয়া সংক্রান্ত খরচ মেটাতে ৭০,০০০ টাকা মঞ্জুর করা হয়। স্বাভাবিক কারণে মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্ত রাজ্য সরকারের জনমুখী উদ্যোগ এবং নাগরিকদের কল্যাণে সরকারের স্বচ্ছ দৃষ্টিভঙ্গির প্রতিফলন তুলে ধরেছে। সেই সঙ্গে রাজ্যের কল্যাণে নাগরিকরা যাতে প্রয়োজনের সময়ে যথাযথ সহায়তা পায় সে বিষয়টিও নিশ্চিত করেছে। মানুষের কঠিন সময়ে তাদের আর্থিক চ্যালেঞ্জ মোকাবেলায় রাজ্য সরকার কতটা সক্রিয় ও আন্তরিক সেটা মুখ্যমন্ত্রীর দ্রুত পদক্ষেপে স্পষ্ট হয়েছে। 
পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় এই গোটা বিষয়টি তুলে ধরে প্রয়াত ব্যক্তির পরিবারকে এই সঙ্কট কাটিয়ে উঠতে সমস্ত শক্তি দিতে মা ত্রিপুরেশ্বরীর কাছে বিনীত প্রার্থনা করেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ