Advertisement

Responsive Advertisement

কলেজটিলাস্থিত বিবেকানন্দ সংঘের রক্তদান শিবির ক্লাব সংস্কৃতিতে পরিবর্তন এসেছে : মুখ্যমন্ত্রী

আগরতলা, ৪ জুন : ক্লাবের একটা সামাজিক দায়দায়িত্ব রয়েছে। তাই এলাকার সকলকে ক্লাবের সাথে যুক্ত হওয়া প্রয়োজন। ক্লাব যদি শক্তিশালী হয় তবেই নেশার বিরুদ্ধে সাফল্য আসবে। আজ সকালে কলেজটিলাস্থিত বিবেকানন্দ সংঘ আয়োজিত এক রক্তদান শিবিরের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী প্রফেসর (ডা.) মানিক সাহা একথা বলেন। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, এখন ক্লাব সংস্কৃতিতে পরিবর্তন এসেছে। সুস্থ পরিবেশ ও মানসিকতা গড়ে উঠছে। তাই ক্লাবের সাথে জড়িত হলে আত্মবিশ্বাস বাড়ে। তিনি বলেন, ক্লাবের কার্যাবলী যেন সমাজের প্রয়োজনে লাগে সেদিকে সকলকে লক্ষ্য রাখতে হবে। রক্তদান প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, একজন মানুষই আরেকজনকে রক্ত দিতে পারেন। রক্তদাতা ও রক্ত গ্রহীতার মধ্যে অদ্ভুত অনুভূতি পরিলক্ষিত হয়। যিনি রক্ত দিয়েছেন তিনিও পরিতৃপ্ত হন।
অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, অস্ত্রোপচার, হিমোফিলিয়া, থ্যালাসেমিয়া, ক্যান্সার ও দুর্ঘটনাগ্রস্ত আহতদের জন্য রক্তের প্রয়োজন। তাই রক্তের গুরুত্ব অপরিসীম। রক্তের বিকল্প শুধুমাত্র রক্তই। এর চেয়ে বড় উপহার আর কিছুই হতে পারে না। বিধানসভা নির্বাচনের কারণে রক্তের যে স্বল্পতা দেখা দিয়েছিল সেই পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রী হিসেবে সকল সংস্থা, ক্লাব, সংগঠন, স্কুল, কলেজ সহ সকলের কাছে রক্তদানের আহ্বান জানানো হয়েছিল। সেই আহ্বানে মানুষ সাড়া দিয়েছেন।
প্রদীপ প্রজ্জ্বলন এবং স্বামী বিবেকানন্দের প্রতিকৃতিতে মাল্যদান করে মুখ্যমন্ত্রী এদিনের রক্তদান শিবিরের শুভ সূচনা করেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজসেবী রাজীব ভট্টাচার্য, কর্পোরেটর সুখময় সাহা ও অঞ্জনা দাস। সভাপতিত্ব করেন বিবেকানন্দ সংঘের সভাপতি বিভূতি চৌধুরী। ক্লাবের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ