Advertisement

Responsive Advertisement

মহাত্মা গান্ধীর আদর্শ অনুসারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাজ করছেন: মুখ্যমন্ত্রী


আগরতলা, ৩০ জুন : জাতির জনক মহাত্মা গান্ধীর মার্গ দর্শন অনুসারে দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাজ করছেন। গান্ধীর চিন্তা-ভাবনা অনুসারে ন্যাশনাল এডুকেশন পলিসি চালু করা হচ্ছে। শুক্রবার রাজধানী আগরতলার রেন্টার্স কলোনী এলাকায় জাতির জনক মহাত্মা গান্ধীর মূর্তির আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এই অভিমত ব্যক্ত করেন রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা।
তিনি আরো বলেন, সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মার্কিন যুক্তরাষ্ট্র সফরে গিয়ে ছিলেন, সেখানে তাঁর বক্তব্যেও মহাত্মা গান্ধীর প্রসঙ্গ উঠে আসে। প্রধানমন্ত্রী বলেছেন, মহাত্মা গান্ধী ভারতীয় তবে তাঁর আদর্শ সারা বিশ্বের বড় বড় ব্যক্তিরাও মেনে চলেন। 
তিনি আরো বলেন, অহিংসা ছাড়া কোন কোন কিছু সম্ভব নয়, মহাত্মা গান্ধী সব সময় অহিংসা, সত্যগ্রহ ও স্বরাজ এই তিনটি বিষয়ের কথা বলতেন। তাই তিনি সারা বিশ্বের কাছে সব সময় প্রাসঙ্গিক। পাশাপাশি তিনি আরো বলেন, রাজ্যের বর্তমান সরকার সকল মানুষের কল্যানে কল্যানে কাজ করছে। উন্নয়ন হচ্ছে এই সরকারের মূল লক্ষ্য তাই সব জায়গার উন্নয়নের জন্য কাজ করছে সরকার।
এদিন মহাত্মা রিসার্চ ফাউন্ডেশনের মুখ্যমন্ত্রীর কাছে আবেদন রাখা হয়েছিল যে রেন্টার্স কলোনী এলাকায় একটি সভাগৃহ করে দেওয়ার জন্য, এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, এই বিষয়টি পর্যালোচনা করে দেখা হবে। 
মহাত্মা রিসার্চ ফাউন্ডেশনের উদ্যোগে এদিন আগরতলার রেন্টার্স কলোনী এলাকায় মহাত্মা গান্ধীর মর্মর মূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা, রাজ্য সরকারের পর্যটন দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী, আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, মহাত্মা রিসার্চ ফাউন্ডেশনের সভাপতি শ্যামল চৌধুরী প্রমুখ।
এদিন ফাউন্ডেশনের তরফে সম্প্রতি কুমার ঘাটে যে মর্মান্তিক ঘটনা ঘটেছে তাদের সহায়তার লক্ষ্যে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ