Advertisement

Responsive Advertisement

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আগরতলায় বাইসাইকেল র‍্যালি অনুষ্ঠিত

আগরতলা, ৫ জুন : সোমবার ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবস। অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হবে তিনটি। এই বিশেষ দিবসকে সামনে রেখে রবিবার ত্রিপুরা স্টেট পলিউশন কন্ট্রোল বোর্ডের উদ্যোগে আগরতলায় বাইসাইকেল র‍্যালির আয়োজন করা হয়। একদিন সকালে রাজধানীর হেরিটেজ পার্ক সংলগ্ন এলাকা থেকে র‍্যালির সূচনা হয়। সবুজ পতাকা নেড়ে এর সূচনা করেন পি সি সি এফ কে এস শেট্টি। সঙ্গে ছিলেন ত্রিপুরা স্টেট পলিউশন কন্ট্রোল বোর্ডের মেম্বার সেক্রেটারি ডঃ বিশু কর্মকারসহ বনদপ্তর এবং ত্রিপুরা স্টেট পলিউশন কন্ট্রোল বোর্ড'র আধিকারিকরা। এই সাইকেল র‍্যালিতে বিভিন্ন বয়সী মানুষ অংশ নিয়ে ছিলেন।
 এদিনের এই কর্মসূচি সম্পর্কে পি সি সি এফ কে এস শেট্টি বলেন, সাইকেল হচ্ছে এমন একটি বাহন যা থেকে কোন ধরনের দূষণ ছড়ায় না। খুব জনপ্রিয় ছিল। তবে এখন এর জনপ্রিয়তা অনেকটাই কমেছে সাধারণ মানুষদেরকে সাইকেলের গুরুত্ব বুঝাতে এবং মানুষের মধ্যে বাইসাইকেলের জনপ্রিয়তা বাড়াতে এদিনের এই কর্মসূচির আয়োজন করা হয়েছে।
 সাইকেল চালালে একদিকে যেমন পরিবেশ স্বচ্ছ এবং নির্মল থাকে। পাশাপাশি শরীরও সুস্থ এবং স্বাভাবিক থাকে। তাই আগরতলাতে এখন বাইসাইকেল ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ