Advertisement

Responsive Advertisement

তেলিয়ামুড়ায় আবারো বন্য হাতির আক্রমনে এক ব্যক্তির মৃত্যু, স্থানীয় বনকর্মীদের দায়িত্ব নিয়ে প্রশ্ন সাধারনের

আগরতলা, ১০ জুলাই : আবারও তেলিয়ামুড়া মহকুমায় বন্যা হাতির আক্রমণে মৃত্যু হলো এক ব্যক্তির। মহকুমার উত্তর মহারানীপুরের পার্শ্ববর্তী মালাকার বস্তিতে ঘটে ঘটনাটি। মৃত যুবকের নাম সুজিত বর্মন (৪৫), তার বাড়ি তেলিয়ামুড়া পুর পরিষদের অন্তর্গত শান্তিনগর এলাকায়। রবিবার সন্ধ্যা নাগাদ হাতির আক্রমণের ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। তখন ঘটনা স্থলে দুই জন ছিল, এর মধ্যে একজন পালিয়ে গেলেও সুজিত পালিয়ে যেতে ব্যার্থ হয়। তাকে পড়ে থাকতে দেখে স্থানীয় লোকেরা তেলিয়ামুড়া ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের কর্মীরা রাত পৌনে আটটা নাগাদ তেলিয়ামুড়া হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে।
খবর পেয়ে তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালে ছুটে আসেন মন্ত্রী বিকাশ দেববর্মা। তিনি মৃতের পরিবার-পরিজনদের সমবেদনা জ্ঞাপন করেন ও সরকারের পক্ষ থেকে সব রকমের সাহায্যের আশ্বাস দেন।
তবে এবারে বন্যা হাতির আক্রমনে মৃত্যুর ঘটনা নতুন করে প্রশ্নের জন্ম দিয়েছে, বিশেষ করে বন দপ্তরের স্থানীয় কর্মীদের দায়িত্বকর্তব্য নিয়ে প্রশ্ন তোলছেন স্থানীয়বাসিন্দারা। এই এলাকার বন্য হাতিদের গতিবিধি জানার জন্য ও এই বিষয়ে সাধারণ মানুষদের স্বচেতন করার জন্য কোটি কোটি টাকা খরচ করে রেডিও কলার লাগানো হয়ে ছিলো। তখন বলা হয়েছিল হাতিদের গতিবিধি জানার জন্য রেডিও কলার নিয়মিত ভাবে কন্ট্রোল ইউনিটে তথ্য পাঠাবে। এই তথ্য থেকে জানা যাবে হাতির দল কোন এলাকায় রয়েছে। প্রয়োজনে তাদের লোকালয় থেকে দূরে সরানোর হবে ও প্রয়োজনে সাধারণ মানুষদেরকে শতর্ক করা সম্ভব হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ