Advertisement

Responsive Advertisement

রাজধানীর ট্রাফিক ব্যবস্থায় গতি আনতে ফুটপাতে চলবে বিশেষ অভিযান : ট্রাফিক এসপি

আগরতলা, ২ জুলাই : রাজধানীকে যানজট মুক্ত করার জন্য ট্রাফিক ইউনিটের তরফে শহর জুড়ে নানা পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। এর অংশ হিসেবে কিছুদিনের মধ্যে ফুটপাতের অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান চালানো হবে।
রাজধানী আগরতলা শহরেপ্রতিনিয়ত যানজটের ব্যস্ততা বৃদ্ধি পাচ্ছে, এর ফলে শহরে ট্রাফিক ব্যবস্থায় সমস্যা তৈরি হচ্ছে। এই সমস্যা সমাধানের জন্য উদ্যোগ নিয়েছে ট্রাফিক ইউনিট। এর প্রেক্ষিতে ট্রাফিক ইউনিটের তরফের রাজধানীর বিভিন্ন বাজার এলাকায় গিয়ে সচেতনতা শিবিরের আয়োজন করা হচ্ছে। রবিবার রাজধানীর দুর্গা চৌমুহনি বাজারে সচেতনতা বৈঠকের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন ট্রাফিক এসপি মানিক দাস, বাজারের ব্যবসায়ী মহল এবং সচেতন নাগরিকরা। মূলত বাজার এবং আশপাশ সাধারণ মানুষের সমস্যা সৃষ্টি না করে এলাকায় ট্রাফিক ব্যবস্থাকে কি করে আরো গতিশীল করা যায় এই বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়।
 বৈঠক শেষে ট্রাফিক এসপি মানিক দাস সংবাদ মাধ্যমকে বলেন, রাজধানী শহরের মোট ১০টি এলাকাকে প্রাথমিক ভাবে চিহ্নিত করা হয়েছে, এর মধ্যে একটি রয়েছে দুর্গা চৌমুহনী এলাকা। প্রাথমিক অবস্থাতে যানবাহন সহ মোটরবাইকের জন্য নির্দিষ্ট পার্কিং জোন করে দেওয়া হবে। এইসব পার্কিং জোনের বাইরে কোন যানবাহন পার্কিং করা যাবে না। অবৈধ পার্কিং এড়াতে আইনানুক ব্যবস্থা নেওয়া হবে।
তিনি আরো জানান সাম্প্রতিক সময়ে শহরের বিভিন্ন এলাকায় সার্ভে করে দেখা হয়েছে। সার্ভেতে দেখা যাচ্ছে যে সকাল এবং বিকালে পিক আওয়ারে শহরে যানবাহনের গতি ১০ কিলোমিটারের নিচে নেমে যাচ্ছে। এর ফলে সমস্যা সৃষ্টি হচ্ছে। তাই শহরের যানবাহনের গতি বৃদ্ধি করতে জিবি রাধানগর মঠ চৌমুহনি দুর্গা চৌমুহনি কামান চৌমুহনী সহ অন্যান্য জায়গায় এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পাশাপাশি ফুটপাত দখল মুক্ত করার জন্য আগরতলা পুর নিগম, জেলা প্রশাসন এবং ট্রাফিক ইউনিট মিলে শহরের বিভিন্ন জায়গায় অভিযান চালানো হবে। সাধারণ মানুষের সুবিধার জন্য এইসব কাজ করা হচ্ছে, শহরের ট্রাফিক ব্যবস্থাকে আরো গতিশীল করার জন্য তাই সকলের সহযোগিতা চান ট্রাফিক এসপি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ