Advertisement

Responsive Advertisement

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা উপহার হিসেবে পাঠালেন সুস্বাদু আনারস

আগরতলা, ৮ জুলাই: ভারত-বাংলাদেশ মৈত্রীর সুমধুর সম্পর্ককে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহার তরফে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রীতি উপহার হিসেবে সুস্বাদ আনারস পাঠানো হলো। শনিবার এই উপহারের আনারস গুলো আখাউড়া সীমান্ত দিয়ে বাংলাদেশে পৌঁছলো।
সম্প্রতি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার তরফে রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহাকে উপহার হিসেবে সে দেশের সুস্বাদু হাড়িভাঙ্গা আম পাঠানো হয়েছিল। এর প্রেক্ষিতে এদিন রাজ্যের মুখ্যমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রীকে পাঠালেন আনারস। 
এদিন বিকেলে আগরতলার পার্শবর্তী আখাউড়া সীমান্তের ইন্টিগ্রেটেড চেকপোষ্ট দিয়ে আনারস গুলো পাঠানো হয়। এই সময় ত্রিপুরা সরকারের তরফে উপস্থিত ছিলেন উদ্যান এবং ভূমি সংরক্ষণ ডিরেক্টরেটের ডিরেক্টর ড. ফনি ভূষণ জমাতিয়া, জয়েন্ট ডিরেক্টর শান্তনু দেববর্মা, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর ড. দীপক বৈদ্য, আখাউড়া সীমান্ত কর্মরত ইন্টিগ্রেটেড চেকপোস্ট কাস্টমেস এবং বিএসএফের আধিকারিকরা।
অপরদিকে বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন চট্টগ্রামের ভারতীয় সরকারি হাই কমিশন অফিসের দুইজনে এএসও যথাক্রমে নবুল সোনোয়াল ও সজীব চক্রবর্তী। পাশাপাশি ছিলেন বাংলাদেশের কাস্টমস আধিকারিক মো: আশ্রফ উদ্দীনসহ অন্যান্য আধিকারিকরা। ত্রিপুরা সরকারের আধিকারিকরা আনুষ্ঠানিক ভাবে বাংলাদেশে কর্মরত ভারতীয় সরকারি হাই কমিশনের আধিকারিকদের হাতে আনারসের প্যাকেট গুলো তুলে দেন। 
ডিরেক্টর ড. ফনি ভূষণ জমাতিয়া জানান মুখ্যমন্ত্রীর তরফে মোট ৭০০পিস কিউ জাতের সুস্বাদু আনারস পাঠানো হয়েছে। এগুলি মোট ১০০টি কার্টুনের মধ্যে করে পাঠানো হয়েছে। এক একটি বাক্সের মধ্যে মোট সাতটি করে আনারস হয়েছে। এই ধরনের প্রীতি উপহার উভয় দেশের মধ্যে মৈত্রী সম্পর্ককে আরও এগিয়ে নিয়ে যাবে বলেও অভিমত ব্যক্ত করেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ