Advertisement

Responsive Advertisement

অশালীন মন্তব্য করার দায়ে জিতেন চৌধুরীর কুসপুতুল দাহ করলো হিন্দু যুব সমাজ

আগরতলা, ২৯ জুলাই : সিপিআইএম দলের ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক এবং বিধায়ক জিতেন্দ্র চৌধুরীর কুশপুতুল দহ করল হিন্দু যুব সমাজ। ব্রাহ্মণদের প্রসঙ্গে অশালীন মন্তব্য করার জন্য কুশপুতুল দাহ করা হয়। শনিবার সন্ধ্যার পর রাজধানী আগরতলার নাগেরজলা এলাকায় এই কুশপুতুল দাহ করা হয়।
সম্প্রতি আগরতলা টাউন হল একটি দলীয় কর্মসূচিতে বক্তব্য রাখতে গিয়ে সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী মন্তব্য করেন, প্রাচীনকালে হিন্দু ব্রাহ্মণরা গোমাংস ভক্ষণ করতেন। তারা যখন কোথাও অতিথি হিসেবে যেতেন তখন যদি তাদেরকে গো মাংস খেতে না দেওয়া হত তখন তারা খুব অখুশি হতেন। এই বিষয়টি কিছু শাস্ত্রতে উল্লেখ রয়েছে। এমনকি বয়স্ক ব্রাহ্মণদেরকে এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে তারাও বিষয়টি স্বীকার করবেন। জিতেন চৌধুরীর এই মন্তব্য প্রকাশ্যে আসার পর রাজ্যজুড়ে নিন্দার ঝড় উঠেছে। বিশেষ করে ব্রাহ্মণ সমাজের বৃহদাংশ এই ঘটনার তীব্র নিন্দা করছেন।
জিতেন্দ্র চৌধুরীর এই মন্তব্যের তীব্র আপত্তি জানিয়ে এদিন সন্ধ্যায়  ৮ টাউন বড়দোয়ালি হিন্দু যুব সমাজের পক্ষ থেকে বিক্ষোভ কর্মসূচি সংঘটিত হয়। নাগেরজলাস্থিত এলাকায় বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত হিন্দু যুব সমাজের সদস্যরা। তারা জিতেন চৌধুরীর কুশপুতুল হাতে নিয়ে বিক্ষোভ দেখান। জিতেন চৌধুরী হায় হায় নারা দেন এবং কুশ পুতুল দাহ করেন। 
 উপস্থিত নেতৃবৃন্দ বলেন, জিতেন্দ্র চৌধুরী সনাতন ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন। যা ভারতবর্ষের সংস্কৃতির সাথে অমিল। জিতেন্দ্র চৌধুরীর এধরনের মন্তব্যের তীব্র প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয় বলে জানান তারা। এমন মন্তব্যের জন্য জিতেন চৌধুরীকে নিঃস্বার্থভাবে প্রকাশ্যে ক্ষমা চাওয়া উচিত এবং আগামী দিন যাতে এ ধরনের মন্তব্য না করেন এই আহবানও রাখেন তারা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ