Advertisement

Responsive Advertisement

৭৫ সীমান্ত গ্রাম ক্রান্তি বীরো কে নাম' বিস্মৃত নায়কদের সম্মানের জন্য প্রধানমন্ত্রীর প্রশংসায় মুখ্যমন্ত্রী

আগরতলা, ১৪ জুলাই: রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্ব সমগ্র জাতি বিস্মৃত বীরদের স্মরণ করতে সক্ষম করেছে, যারা গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন৷ দক্ষিণ জেলার সাব্রুমে '৭৫ সীমান্ত গ্রাম ক্রান্তি বীরো কে নাম' অনুষ্ঠানের উদ্বোধনকালে মুখ্যমন্ত্রী একথা বলেন।
 তিনি আরো বলেন "৭৫ সীমান্ত গ্রাম ক্রান্তি বীরো কে নাম" কর্মসূচি আজাদি কা অমৃত মহোৎসবের একটি অংশ। এই বিষয়ে রাজ্যে অনেকগুলি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে, উদ্যোগের জন্য সকলের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানান। তাঁর উদ্যোগের জন্য এখন সমগ্র দেশ সেই অজ্ঞাত নায়কদের স্মরণ করছে, তাদের অবদান থাকার পরও আগে তাদের উপেক্ষা করা হয়েছিল। রাজ্যে 'প্রতি ঘোরে সুশাসন' অনুষ্ঠান হয়েছে এবং ১৫ আগস্ট রাজ্য জুড়ে 'হর ঘর তিরাঙ্গা'ও উদযাপন করা হয়েছে। প্রধানমন্ত্রী মোদীর নির্দেশ মেনে রাজ্যের প্রতিটি মানুষ জাতীয় পতাকা উত্তোলন করেছেন।
 মুখ্যমন্ত্রী বলেন, “গত ১৫ আগস্ট রাজ্যের মানুষ এই দিনটি উদযাপন করার জন্য আবেগে পরিপূর্ণ ছিল। 'প্রতি বছর, আমরা ২৬জানুয়ারী এবং ১৫ আগস্ট আমরা স্মরণ করি, কিন্তু গত বছর, জনগণ এই দিনগুলি পালন করতে বিশেষ ভাবে রোমাঞ্চিত হয়েছিল। আগে আমাদের দেশপ্রেমের গভীর অনুভূতি ছিল, কিন্তু শক্তি এবং আবেগের অভাব ছিল। কিন্তু, প্রধানমন্ত্রী মোদীর নির্দেশনায় আমরা এই দিনগুলি উত্সাহের সাথে উদযাপন করা হয়েছে। আমরা ডম্বুর জলাধারে পতাকা উত্তোলন করেছি, এবং এই কর্মসূচির মাধ্যমে, প্রধানমন্ত্রী মোদী আমাদের দেশের জন্য চূড়ান্ত আত্মত্যাগকারী অজ্ঞাত বীরদের সম্মান জানানোর লক্ষ্য রেখেছিলেন। ত্রিপুরা, যা বাংলাদেশের সাথে একটি আন্তর্জাতিক সীমান্ত ভাগ করেছে, ৭৫টি গ্রাম বেছে নিয়েছে যেখানে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হবে। এই অনুষ্ঠান ১২ মার্চ, ২০২১-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরে শুরু হয়েছিল।'
 এদিন বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী তরুণ প্রজন্ম'র যারা জাতির জন্য জীবন উৎসর্গ করেছেন তাদের সম্পর্কে সচেতন হওয়ার বিষয়ে জোর দেন। সঙ্গে মুখ্যমন্ত্রী বয়োজ্যেষ্ঠদের প্রতি আহ্বান রাখেন তারা যেন বীর জোয়ানদের গল্প এবং ইতিহাস তরুণ প্রজন্মের সাথে শেয়ার করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ