Advertisement

Responsive Advertisement

সুস্থ সমাজ গড়ে তুলতে প্রত্যেকের দায়িত্ব রয়েছেমানুষের সমস্যা নিরসনে কাজ করে যেতে হবে: মুখ্যমন্ত্রী


আগরতলা, ৯ জুলাই: সামাজিক কাজের মধ্য দিয়ে মানব সেবার বহিঃপ্রকাশ ঘটাতে হবে। এর মাধ্যমে মানুষের আস্থা বা বিশ্বাস অর্জন করতে হবে। সমাজে প্রত্যেকের দায়িত্ব অনেক রয়েছে। প্রত্যেককে দায়িত্ব নিয়ে সমাজের প্রয়োজনে সামাজিক কাজ করতে হবে। রবিবার আগরতলা শহর এলাকার স্মৃতি ক্লাবের উদ্যোগে আয়োজিত মেগা রক্তদান শিবিরের উদ্বোধন করে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। 
মুখ্যমন্ত্রী ডা: সাহা বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বচ্ছতার দৃষ্টিভঙ্গি নিয়ে নিরলসভাবে দেশের সেবা করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর দীর্ঘ ৯ বছরের শাসন কালে কেউ দুর্নীতির অভিযোগ আনতে পারে নি। রাজ্য সরকারও প্রধানমন্ত্রীর দিশায় কাজ করে চলেছে। সুষ্ঠু সমাজ গঠনে ক্লাব, সামাজিক সংস্থা, সংগঠনগুলির উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। 
উদ্বোধকের বক্তব্যে মুখ্যমন্ত্রী বলেন, রক্ত এবং জলের কোন ধর্ম হয় না। সমাজ জীবনেও আমাদের প্রত্যেকের এই দর্শন নিয়ে চলা উচিত। সামাজিক কাজ করতে গিয়ে কোন ধর্ম হয় না। হিন্দু, মুসলিম, বৌদ্ধ খ্রীষ্টান যাই হোক না কেন আমাদের পরিচয় মানুষ। সকলের যার যার ধর্ম আছে। কিন্তু সকলের উপরে মানুষের কর্ম। কাজের মাধ্যমে মানুষের পরিচয় পাওয়া যায়। রক্তের ক্ষেত্রেও ধর্মের কোন প্রকার বিভেদ আসে না। রক্ত গ্রহীতার মধ্যে কখনো রক্তের শ্রেণী বিন্যাস আসে না। কারণ রক্ত রক্তই। 
মুখ্যমন্ত্রী আরো বলেন, ২০১৪ সালে দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি দায়িত্ব নিয়ে রাজনীতির সংজ্ঞাই পাল্টে দিয়েছেন। কিছুদিন আগে প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে বলেছেন মানুষের জন্য কাজ করো। প্রতিটা মানুষের জন্য কাজ করো। এরসঙ্গে রাজনীতি কি? মানুষের সমস্যা নিরসনে কাজ করবো। এরসঙ্গে রাজনীতি কি? তাই রক্তের মধ্যেও কোন পার্টি বা রাজনীতি হয় না। মুখ্যমন্ত্রী বলেন, সংস্কৃতি ও পরম্পরার বাহক হিসেবে এই সামাজিক কর্মসূচি করছে এই ক্লাব। আমাদের শরীরে থাকা রক্ত ভগবানের দেওয়া উপহার। আর এই উপহার আমরা অন্যজনের প্রয়োজনে দান করছি। এর থেকে বড় উপহার আর হয় না। মানুষের চরিত্রের সাথে রক্তের একটা সম্পর্ক রয়েছে। রক্তদান করতে হলেও শারীরিক দিক থেকে সুস্থ সবল থাকতে হবে। 
এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, পুর নিগমের সেন্ট্রাল জোনের চেয়ারপার্সন রত্না দত্ত, ক্লাবের কর্মকর্তা সহ এলাকার বিশিষ্ট নাগরিকগণ। উদ্বোধনী অনুষ্ঠানের পরে রক্তদান শিবির পরিদর্শন করে স্বেচ্ছা রক্তদাতাদের উৎসাহিত করেন মুখ্যমন্ত্রী সহ অন্যান্য অতিথিগণ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ