Advertisement

Responsive Advertisement

প্রধানমন্ত্রীর মন কি বাত শুনে নেশা মুক্ত ত্রিপুরার জন্য খেলাধুলার উপর গুরুত্ব মুখ্যমন্ত্রীর

আগরতলা, ৩০ জুলাই: রাজ্য সরকার নেশামুক্ত ত্রিপুরা গঠন করার লক্ষ্যে খেলাধুলার প্রসারে বিশেষ গুরুত্ব দিয়েছে। এরজন্য বিশেষ করে ফুটবলকে যুব সম্প্রদায়ের মধ্যে ছড়িয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। এই লক্ষ্যে একটি পরিকল্পনাও নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন কি বাত থেকে অনুপ্রাণিত হয়ে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা।
রবিবার আগরতলার বড়দোয়ালি বিধানসভা কেন্দ্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন কি বাত অনুষ্ঠান শ্রবণ করেন মুখ্যমন্ত্রী।
পরে এবিষয়ে মুখ্যমন্ত্রী বলেন, আমরা সবসময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন কি বাত শোনার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করি। আজ মন কি বাতের ১০৩ তম পর্ব অনুষ্ঠিত হয়। প্রতিটি পর্বে তিনি দেশের মানুষের কাছে নতুন নতুন চিন্তাভাবনার সঙ্গে পরিচয় করিয়ে দেন। যা আমরা কখনো ভাবি না। এবার তিনি যেসকল বিষয় নিয়ে কথা বলেছেন সেগুলি খুবই গুরুত্বপূর্ণ।
মুখ্যমন্ত্রী জানান, মন কি বাত চলাকালীন প্রধানমন্ত্রী মোদি নেশা মুক্ত ভারত প্রসঙ্গে কথা বলেছেন। রাজ্যের বর্তমান সরকারও এই বিষয়টি খুবই গুরুত্ব দিয়ে কাজ করছে৷ এনিয়ে গতকাল একটি অনুষ্ঠানে কীভাবে আমাদের সরকার মাদক সমস্যার মোকাবেলা করছে সেবিষয়ে মতামত তুলে ধরা হয়েছিল৷ বর্তমান সময়ে এই সমস্যা সমাধান করা খুবই গুরুত্বপূর্ণ কারণ এটি পরিবার এবং সমাজকে ধ্বংস করে দেয়। এক্ষেত্রে ত্রিপুরাকে বরাবরই একটি করিডোর হিসাবে ব্যবহার করা হয়।
মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফুটবল খেলার মাধ্যমে নেশা মুক্ত প্রচারাভিযান জোরদার করার উপর গুরুত্ব দেন। এক্ষেত্রে ত্রিপুরা সরকারও কিছু পরিকল্পনা বাস্তবায়নের পরিকল্পনা নিয়েছে। ক্রীড়া ক্ষেত্রে ত্রিপুরা অনেকাংশে এগিয়ে রয়েছে। 
মুখ্যমন্ত্রীর কথায়, মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছ থেকে অনেক কিছু শেখার রয়েছে এবং আগামী দিনে আমাদের দল, সরকার এবং জনগণ তার নির্দেশনা অনুসরণ করে কাজ করবে। ত্রিপুরা রাজ্যের সার্বিক বিকাশে সরকার খুবই আন্তরিকতার সঙ্গে কাজ করছে। 
এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার সহ ভারতীয় জনতা পার্টির অন্যান্য নেতৃত্ব।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ