Advertisement

Responsive Advertisement

ই-বাইক চালিয়ে যুব মোর্চার হর ঘর তিরঙ্গা বাইক র‍্যালীতে শামিল মুখ্যমন্ত্রী

আগরতলা, ১৩ আগস্ট: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহ্বানে গত বছর থেকে দেশ জুড়ে হর ঘর তিরঙ্গা কর্মসূচির আয়োজন করা হচ্ছে। সারা দেশের সঙ্গে রাজ্যেও রাজ্য জুড়ে নানা কর্মসূচি পালন করা হচ্ছে। এরই অংশ হিসেবে রবিবার যুব মোর্চার টাউন বড়দোয়ালী মন্ডলের উদ্যোগে এক বাইক র‍্যালীর আয়োজন করা হয়। তাদের সঙ্গে ছিলেন স্থানীয় বিধায়ক তথা রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা। তিনি যুব মোর্চার সদস্যদের উৎসাহিত করতে একটি ই-বাইক চালিয়ে র‍্যালীতে শামিল হন। 
এদিনের এই র‍্যালীটি রাজধানীর বড়দোয়ালী মন্ডলের অন্তর্গত ড্রপগেট এলাকা থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে। এই র‍্যালীতে কয়েক শতাধিক বাইক নিয়ে হাজির হয়ে ছিলে যুব মোর্চার সদস্যরা। হাজারো কাজের ব্যস্ততার মধ্যে থেকে সময় বের করে এভাবে যুব মোর্চার কর্মসূচিতে শামিল হওয়া এবং বিশেষ করে মুখ্যমন্ত্রী নিজের বাইক চালিয়ে শামিল হওয়ার কারণে যুব মোর্চার সদস্যদের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যায়।
 দেশ ভক্তির সংগীত বাজিয়ে ত্রিবর্ণ রঞ্জিত পতাকাকে উঁচুতে তুলে ধরে বর্ণাঢ্য এই র‍্যালী নিয়ে যুব মোর্চার সদস্যরা শহরের যেদিকে যাচ্ছিল তা দেখার জন্য আম জনতাও রাস্তার দু'পাশে ভিড় জমিয়ে ছিলেন। ভিড়ের মধ্য থেকে অনেকেই হাত নেড়ে তাদেরকে অভিবাদন জানান। এমনকি অনেকে নিজেরাও বাইক নিয়ে এই র‍্যালীতে শামিল হন। এর ফলে র‍্যালী যত সামনের দিকে এগিয়ে যাচ্ছিল বাইকের সংখ্যা আরও বৃদ্ধি পাচ্ছিল। শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমার পর র‍্যালীটি রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে থামে। এতে অংশ গ্রহণকারী সকলে মিলে দেশ ভক্তির শপথ বাক্য পাঠ করেন। তাদেরকে শপথ বাক্য পাঠ করার মুখ্যমন্ত্রী নিজে এবং এদিনের মতো এই র‍্যালীর সমাপ্তি ঘোষনা করেন।
 গত বছর থেকে দেশজুড়ে হর ঘর তিরঙ্গা কর্মসূচি সূচনা হয়েছে। প্রথম বছরেরই সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যায়। এবছর এই কর্মসূচিতে ঘিরে উৎসাহ আরো অনেক গুণ বেশি লক্ষ্য করা যাচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ