Advertisement

Responsive Advertisement

আজ অত্যন্ত আনন্দের দিন চাঁদকে আমরা ধরে ফেলেছি, চন্দ্রাভিযানের সাফল্য সম্পর্কে মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়া

আগরতলা, ২৩ আগস্ট: চাঁদকে আমরা ধরে ফেলেছি। আজ অত্যন্ত আনন্দের দিন, এর চেয়ে বড় আনন্দ আর কিছু হতে পারে না। চাঁদের মাটিতে চন্দ্রযানের সফল অবতরণের পর প্রথম প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা এই কথা বলেন। 
চাঁদের মাটিতে চন্দ্রযান-৩ এর সফল অবতরনকে কেন্দ্র করে সারা ভারতের সঙ্গে এই মুহূর্তে খুশীর জোয়ার রাজ্য জুড়েও। ভারতীয় মহাকাশ গবেষকদের এই সাফল্যের পর এখন ব্যাপক খুশীর জোয়ার আগরতলা শহরেও। উৎসাহ ও উদ্দীপনা ব্যক্ত ও গবেষকদের ধন্যবাদ জানানো হয় বাজি পটকা ফাটিয়ে।
এই উপলক্ষে বুধবার সন্ধ্যায় প্রদেশ বিজেপি যুব মোর্চার উদ্যোগে রাজধানী আগরতলার উজ্জ্বয়ন্ত প্রসাদের সামনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা, প্রদেশ বিজেপির সভাপতি রাজীব ভট্টাচার্যী, প্রদেশ সাধারণ সম্পাদক অমিত রক্ষিত, প্রদেশ যুব মোর্চার সভাপতি নবাদল বণিকসহ অন্যান্য নেতাকর্মীরা। এই খুশিতে সামিল হন সাধারণ জনতাও। সকলে মিলে জাতীয় পতাকা হাতে নিয়ে খুশী ব্যাক্ত করেন। যুব মোর্চার তরফে 
চাঁদের মাটিতে চন্দ্রযান বিক্রমের সফল অবতরণের পর অন্যান্যদের সঙ্গে বাঁধনহারা উচ্ছাসে মেতে উঠেন মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা। নিজের প্রতিক্রিয়া ব্যাক্ত করতে গিয়ে তিনি বলেন, আজ অত্যন্ত আনন্দের দিন, এর চেয়ে বড় আনন্দ আর কিছু হতে পারে না। চাঁদকে আমরা ধরে ফেলেছি। এই কাজের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৈজ্ঞানিকদের উৎসাহ প্রদান করেছেন, ইসরো'র গবেষকদের মাধ্যমে ভারত এই অভিযানে সাফল্য পেয়েছে। তাই তিনি রাজ্যবাসীর তরফে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও এই গবেষণার সঙ্গে যুক্ত সব গবেষকদের ধন্যবাদ জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ