Advertisement

Responsive Advertisement

বৃহস্পতিবারের এন এইচ-এম সংবাদ (১৭-৮-২৩)

রাজ্যের তিনটি স্বাস্থ্যকেন্দ্রকে ন্যাশনাল কুয়ালিটি এস্যুরেন্স স্ট্যান্ডার্ডের স্বীকৃতি

রাজ্যের স্বাস্থ্যক্ষেত্রে জুড়ল আরও একটি সাফল্যের পালক। কালাবাড়িয়া হেলথ এন্ড ওয়েলনেস সেন্টার, খাইবঙ হেলথ এন্ড ওয়েলনেস সেন্টার এবং জামজুরি হেলথ এন্ড ওয়েলনেস সেন্টারকে ন্যাশনাল কুয়ালিটি এস্যুরেন্স স্ট্যান্ডার্ডের স্বীকৃতি দেওয়া হয়। চিকিৎসা পরিষেবার গুণগতমান বজায় রাখতে ২০১৪ ভারত সরকারের স্বাস্থ্যমন্ত্রক ন্যাশনাল কুয়ালিটি এস্যুরেন্স প্রোগ্রামের সূচনা করে। প্রতিটি সরকারি স্বাস্থকেন্দ্রকে এই প্রকল্পের আওতায় আনা হয়েছে। ভারত সরকারের নির্ধারিত গুণগতমানের সঙ্গে একটি হাসপাতালের চিকিৎসা পরিষেবার ৭০% সামঞ্জস্য থাকলেই হাসপাতাল অথবা স্বাস্থ্যকেন্দ্রটিকে ন্যাশনাল কুয়ালিটি এস্যুরেন্স-এর মান্যতা দেওয়া হয়।
রাজ্যের দক্ষিণ জেলার কালাবাড়িয়া হেলথ এন্ড ওয়েলনেস সেন্টার ৭১% এবং থাইবঙ হেলথ এন্ড ওয়েলনেস সেন্টার ৮৩% এবং গোমতী জেলার জামজুরি হেলথ এন্ড ওয়েলনেস সেন্টার ৭৬% সামঞ্জস্য রেখে ন্যাশনাল কুয়ালিটি এস্যুরেন্স স্ট্যান্ডার্ডের জাতীয় মান্যতা পেয়েছে। জাতীয় স্বাস্থ্য মিশন কতৃক এক প্রেস রিলিজে এই সংবাদ জানানো হয়েছে।

দক্ষিণ কৈয়াডেপা উচ্চবুনিয়াদি বিদ্যালয়ে আর বি এস কে স্ক্রিনিং

১৭ আগস্ট ২০২৩ ইং সিপাহীজলা জেলার বিশালগড় মহকুমা হাসপাতালের অন্তর্গত দক্ষিণ কৈয়াডেপা উচ্চবুনিয়াদি বিদ্যালয়ে রাষ্ট্রীয় বাল স্বাস্থ্য কার্যক্রমের এক বিশেষ স্ক্রিনিং ক্যাম্প অনুষ্ঠিত হয়। ডাঃ সম্রাট দেববর্মা ও ডা: জিলাম দাস সহ মেডিক্যাল টিম ১৩০ জন ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা ও স্ক্রিনিং করা হয়। এর মধ্যে ৫জনের দাঁতের সমস্যা ও ৪ জনের স্কিনের সমস্যা ও ৭ জনের চোখের সমস্যা এবং বাকী ১১৪ জনের সাধারণ সর্দি, কাশি, জ্বর মাথা ব্যথা, ভিটামিন ঘাটতি জনিত সমস্যা ইত্যাদি শনাক্তকরণ করা হয় এবং নিয়মিতভাবে চিকিৎসার ব্যাবস্থা করা হয় ও ঔষধ পত্র দেওয়া হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ