Advertisement

Responsive Advertisement

ভারী বৃষ্টি ও প্রযুক্তিগত দুর্বলতার জন্য আগরতলা বিমান বন্দরে বিমান নামতে বিঘ্ন

আগরতলা, ৬ আগস্ট: রবিবার দুপুরে টানা ভারী বৃষ্টির কারণে আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দরে বিমান পরিষেবা দীর্ঘ সময় ধরে ব্যাহত হয়। যার ফলে কলকাতা থেকে আগরতলাগামী এয়ার ইন্ডিয়ার বিমানটি আগরতলার আকাশে বেশ কিছুক্ষণ ধরে চক্কর কেটে নামতে না পেরে আবার কলকাতা ফিরে যায়। একইভাবে বেঙ্গালুরু থেকে আগরতলাগামী ইন্ডিগোর সিডিউল বিমানটিকে মাঝপথে সাময়িক সময়ের জন্য কলকাতা বিমানবন্দরে অবতরণ করানো হয়।
ভারী বৃষ্টির কারণে গৌহাটি থেকে আগরতলায় আসা ইন্ডিগোর এটিআর বিমান দীর্ঘ সময় ধরে আকাশে চক্কর খেতে অবশেষে আগরতলা বিমানবন্দরে নামতে সক্ষম হয়। যেখানে গৌহাটি থেকে আগরতলায় ৩০ মিনিটের মধ্যে পৌঁছে যায় বিমান, সেখানে প্রায় আড়াই ঘন্টার বেশী সময় পর বিমানটি আগরতলার মাটিতে অবতরণ করে। একই ভাবে ডিব্রুগড় থেকে আগরতলায় আসা ফ্লাইবিগ সংস্থার বিমানটিও আড়াই ঘন্টা পর আগরতলার মাটি স্পর্শ করে বলে জানিয়েছেন আগরতলা বিমানবন্দরের টার্মিনাল ম্যানেজার জাম্পু হাওকিপ। তিনি আরো জানান ভারী বৃষ্টির কারণে এ দিনের বিমান পরিষেবা ব্যাহত হয়েছে।
 এদিকে আগরতলা বিমানবন্দরস্থিত আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ ড. পার্থ রায় জানান আগরতলায় এদিন দুপুরে ভারী বৃষ্টি হলেও কোন ঝড় ছিল না।
সাধারণত বিমান ঝড়ের মধ্যে অবতরণ করতে না পারলেও বৃষ্টিতে অবতরণ করতে পারে। এদিন ঝড় না থাকার পরও আগরতলা বিমানবন্দরে শুধুমাত্র বৃষ্টির মধ্যে বিমান অবতরণ না করতে পারার কারণ হিসেবে বিশেষ সূত্রে জানা গিয়েছে নতুন টার্মিনাল হওয়ার পর বাড়ি বৃষ্টির নির্বিঘ্নে বিমান অবতরণ করার অত্যাধুনিক যন্ত্র গুলো এখনো সম্পূর্ণভাবে প্রতিস্থাপন করা সম্ভব হয়নি। যার ফলশ্রুতিতে এদিন বিমানের অবতরণের ক্ষেত্রে এই সমস্যার সৃষ্টি হয়েছে। যদি এই যন্ত্র গুলো দ্রুত প্রতিস্থাপন না করা হয় তাহলে আগামী দিনেও এধরনের সমস্যার সম্মুখীন হতে হবে বলে সূত্রের খবর।  
এদিকে ফ্লাইট রাডার ২৪ ওয়েবসাইটে দেওয়া লাইভ তথ্য অনুসারে সেদিন দুপুরে আগরতলা আগামী বিমানগুলো দীর্ঘ সময় ধরে আকাশে চক্কর কাটছে। তবে আগরতলার আকাশের উপর দিয়ে টোকিও থেকে দিল্লীগামী এয়ারইন্ডিয়ার বিমানগুলো নির্ধারিত রুট অনুসারে কোন বাধা ছাড়াই নিরাপদে পেরিয়ে গিয়েছে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ