Advertisement

Responsive Advertisement

"হর ঘর তিরঙ্গা" কর্মসূচি উপলক্ষ্যে ডাকঘর থেকে জাতীয় পতাকার কিনলেন রাজীব ভট্টাচার্য

 
আগরতলা, ৭ আগস্ট: স্বাধীনতা দিবসকে সামনে রেখে এবছরও দেশ জুড়ে "হর ঘর তিরঙ্গা" কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। তাই এখন সারা দেশ ব্যাপি জাতীয় পতাকা সংগ্রহের ধুম পড়েছে। দেশের সাথে রাজ্যেও চলছে জাতীয় পতাকা সংগ্রহের হিড়িক দেখা যাচ্ছে। এই কর্মসূচির অঙ্গ হিসেবে সোমবার রাজধানী আগরতলার প্রধান ডাকঘর থেকে জাতীয় পতাকা সংগ্রহ করলেন প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্যসহ দলের অন্যান্য নেতৃত্ব। 
প্রতিবছরের ন্যায় এ বছরও দেশের স্বাধীনতা দিবস দরজায় কড়া নাড়ছে। স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে এবছরও "হর ঘর তিরঙ্গা" কর্মসূচির  সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। এই সিদ্ধান্ত অনুসারে দেশের সবকটি পোস্ট অফিসে জাতীয় পতাকা বিক্রির ব্যবস্থা করা হয়েছে। জনসাধারণ যেন সহজ মূল্যের বিনিময়ে জাতীয় পতাকা পেতে পারেন সেই লক্ষ্যেই ভারতীয় ডাকঘরের এই উদ্যোগ। সেই মতো এবছর গত ৩ আগস্ট থেকে  রাজ্যের সমস্ত পোস্ট অফিসগুলিতে জাতীয় পতাকা বিক্রি শুরু হয়েছে। এদিকে দলের কেন্দ্রীয় নেতৃত্বের সিদ্ধান্ত অনুসারে প্রদেশ বিজেপিও এবছর হর ঘর তিরঙ্গা কর্মসূচি পালন করবে। এই উপলক্ষে সোমবার রাজধানী আগরতলার প্রধান ডাকঘর থেকে জাতীয় পতাকা সংগ্রহ করেন প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য। এদিন তার সঙ্গে ছিলেন সহ-সভানেত্রী পাতাল কন্যা জামাতিয়া, প্রদেশ সাধারণ সম্পাদক রতন ঘোষ, প্রদেশ সম্পাদক তাপস মজুমদার, প্রদেশ যুব মোর্চার সভাপতি নবাদল বণিক, ডা অশোক সিনহা, উত্তরা দেববর্মা, প্রদেশ মিডিয়া ইনচার্জ সুনিত সরকার, এডভোকেট সমীর ঘোষ প্রমুখ। 
এদিনের এই কর্মসূচী প্রসঙ্গে বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য বলেন, এবছরও স্বাধীনতা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর নির্দেশে হর ঘর তিরঙ্গা অনুষ্ঠানে মেতে উঠবেন দেশবাসী। এবছর ৫ লক্ষেরও বেশি পরিবার যেন স্বাধীনতা দিবসের দিন জাতীয় পতাকা উত্তোলন করতে পারেন সেই লক্ষ্যকে সামনে রেখে এগুচ্ছেন তারা। তিনি দলের অন্যান্য নেতৃবৃন্দকেও বিভিন্ন এলাকায় অবস্থিত ডাকঘর থেকে জাতীয় পতাকা সংগ্রহ করার জন্য আহ্বান জানান। রাজ্যের বিভিন্ন জায়গায় স্বসহায়ক দলের মাধ্যমে পতাকা তৈরী করা হচ্ছে। 
এই প্রসঙ্গে আগরতলার প্রধান ডাকঘরের সুপারেনটেনডেন্ট মানিক লাল দাস বলেন, গত বছর হর ঘর তিরঙ্গা কর্মসূচি উপলক্ষে রাজ্যে ৪৮ হাজার জাতীয় পতাকা বিক্রি করেছিল ডাকঘর।এবছর ৭৫ হাজার জাতীয় পতাকা বিনিময় করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ