Advertisement

Responsive Advertisement

স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে কৃষ্টিবন্ধনের সপ্তাহব্যাপী কর্মসূচী

আগরতলা, ১১আগস্ট: ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে “কৃষ্টিবন্ধন” ত্রিপুরা শাখার পক্ষ থেকে সপ্তাহব্যাপী সেবামূলক এবং দেশাত্মবোধক নানাবিধ কর্মসূচী গ্রহণ করা হয়েছে। শনিবার সন্ধ্যায় আগরতলা প্রেসক্লাবের এক সাংবাদিক সম্মেলন করে একথা জানিয়েছেন সংস্থার উপদেষ্টা এবং রাজ্য বিধানসভার মুখ্য সচেতক কল্যাণী রায়। তিনি এই কর্মসূচির সর্বাঙ্গী সাফল্য কামনা করেন।
এই কর্মসূচি সম্পর্কে বিস্তারিত জানাতে গিয়ে সংস্থার সভাপতি ড. দেবব্রত দেব রায় বলেন, ১২ আগস্ট  হাপানিয়ায় টি.এম.সি হাসপাতালে সংস্থার সদস্যরা রক্তদান করবেন । এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল ডা. অরিন্দম দত্ত। ১৩ আগস্ট সকাল ৯ টায় রবীন্দ্র শতবার্ষিকী ভবনে অনুষ্ঠিত হবে বসে আঁকো প্রতিযোগিতা। ১৪ আগস্ট ক্যান্সার হাসপাতালে ২৪০ জন রোগীকে ফল দেওয়া হবে। এই কর্মসূচীতে উপস্থিত থাকবেন বিধানসভার মুখ্য সচেতক কল্যানী রায়। 
১৫ আগস্ট স্বাধীনতা দিবসের দিন রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনের রাস্তায় ৩৫০ জন পথ চলতি সাধারণ মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হবে। ১৬ আগস্ট প্রবন্ধ প্রতিযোগিতার মূল্যায়ন করা হবে।
১৭ আগস্ট বিকেলে রবীন্দ্র শতবার্ষিকী ভবনের ২ নং মিলনায়তনে দেশাত্মবোধক সাংস্কৃতিক সমারোহ হবে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য মুখ্যমন্ত্রীকে আমন্ত্রন জানানো হয়েছে। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিধানসভার মুখ্য সচেতক কল্যানী রায়, আগরতলা পুরনিগমের মেয়র দীপক মজুমদার, বিশিষ্ট সমাজসেবী রাজীব ভট্টাচার্য, এডভোকেট জেনারেল সিদ্ধার্থ শংকর দে, আইন সচিব বিশ্বজিৎ পালিত প্রমুখ।
এই অনুষ্ঠানে বাংলাদেশ থেকে উপস্থিত থাকবেন বাংলাদেশ নারী লেখক সোসাইটির সভাপতি শেলী সেনগুপ্ত এবং কক্সবাজার ইন্টার ন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্টার অধ্যাপক সুকুমার দত্ত। শিলচর থেকে উপস্থিত থাকবেন ১৯শে মে উদযাপন কমিটির সভাপতি স্বর্ণালী চৌধুরী এবং আসামের মানবাধিকার রক্ষা কমিটির সচিব সাধন পুরকায়স্থ্য। কোলকাতা থেকে উপস্থিত থাকবেন বিশিষ্ট আবৃত্তি শিল্পী শ্যামলী রায়, এবং সংগ্রামকা মজুমদার।
অনুষ্ঠানে সাংস্কৃতিক সমারোহে অংশ নেবেন- একক সংগীতে শুভ্র শংকর লস্কর, রমা দাস, ভাস্কর দেব, বিপ্লব ঘোষ, অনিন্দ কাঞ্চন দত্ত রায়, কাকলি গোপ। সমবেত কবিতায় অংশ নেবে কাব্যায়ন। সমবেত সংগীতে অংশ নেবে ঘরানা, গানের ওপাড়ে, গীতিমাল্য, গান্ধার ললিত কলা, এবং কৃষ্টিবন্ধনের শিল্পীবৃন্দ। সমবেত নৃত্যে অংশ নেবে- কলাধারা, নন্দালয় ডান্স একাডেমি, নৃত্য হৃদম, রঙ্গনৃত্য ডান্স একাডেমি, নতুন কুড়ি নৃত্যাঙ্গন, শিবম ডান্স একাডেমি, কলাকুঞ্জ কালচারাল একাডেমি, নৃত্যাঙ্গন ডান্স একাডেমি, ঋতুরঙ্গ ডান্স একাডেমি প্রমুখ সংস্থার শিল্পীবৃন্দ।
সেই সঙ্গে বসে আঁকো এবং প্রবন্ধ প্রতিযোগিতায় বিজয়ীদেরকে পুরস্কৃত করা হবে সেদিনের অনুষ্ঠান মঞ্চে বলে জানান সভাপতি। 
সপ্তাহব্যাপী এই কর্মসূচিতে সকলের উপস্থিতি এবং অংশ গ্রহণের মধ্য দিয়ে শিক্ষামূলক সমাজসেবা মূলক এবং দেশাত্মবোধক সাংস্কৃতিক সমারোহকে সফল গড়ে তোলার আহ্বান রাখেন সংগঠনের সম্পাদক মৌসুমী কর। এ দিনের এই সাংবাদিক সম্মেলনে সংগঠনের অন্যান্য সদস্য সদস্যরা উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ